২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পেঁয়াজ গুদামজাত করার অভিযোগে বেনাপোলে তিনটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা

পেঁয়াজ গুদামজাত করার অভিযোগে বেনাপোলে তিনটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা - ছবি : নয়া দিগন্ত

ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার খবরে পাল্টে গেছে বেনাপোলে পেঁয়াজের বাজার। অসাধু ব্যবসায়ীরা রাতেই বাসাবাড়িতে ও গোডাউনে গুদামজাত করেছে পেঁয়াজ। এক লাফে দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে পেঁয়াজের দাম। ৪০ টাকা থেকে বাড়িয়ে বিক্রি করছে ৬০ থেকে ৬৫ টাকা কেজি। এ ধরনের খবর পেয়ে শার্শা উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট পুলক কুমার মণ্ডল মঙ্গলবার সকালে বেনাপোল বাজারে অভিযান পরিচালনা করেন।

এ অভিযানে পেঁয়াজের মূল্যবৃদ্ধি ও মূল্যতালিকা না টানানো এবং পেঁয়াজ গুদামজাত করার অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রম্যমাণ আদালত। মেহেরাব স্টোরের সুরুজ মিয়াকে ১৫ হাজার, মিম বাণিজ্য ভান্ডারকে ১০ হাজার ও সবুর বাণিজ্য ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, জনসাধারণ ও বিভিন্ন ব্যাবসায়ীদেরকে পেঁয়াজের বিষয়ে সচেতনতা করতে পরিদর্শন ও অভিযান পরিচালনা অব্যাহত রাখা হয়েছে।


আরো সংবাদ



premium cement
মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ

সকল