১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মাগুরায় প্রতিপক্ষের হামলায় বাড়িঘর ভাংচুর

মাগুরায় প্রতিপক্ষের হামলায় বাড়িঘর ভাংচুর - নয়া দিগন্ত

মাগুরা শ্রীপুর উপজেলার ওয়াপদা বাসষ্টান্ডে জেলা পরিষদের যাত্রী ছাউনি নির্মাণে বাধা দেওয়াকে কেন্দ্র করে পাশের মাঝাইল গ্রামের যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ৫টি বাড়িঘর ভাংচুর করেছে একই দলের প্রতিপক্ষ গ্রুপের লোকজন।

যুবলীগ নেতা এনামুল ইসলাম অভিযোগ করেন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ন রশিদ মুহিতের লোকজন হামলা চালিয়ে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গোলাম সরোয়ার মুনসহ স্থানীয় যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীদের বাড়ি ঘর ভাংচুর, নগদ টাকা, স্বর্ণাংকার লুট ও আসবাবপত্র ভাংচুর করেছে।

যুবলীগকর্মী মুক্তাদুর রহমান অভিযোগ করে বলেন, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নানা অপকর্ম প্রতিবাদ করার কারনেই এবং কেউ যাতে কুকর্মের ব্যাপারে মুখ না খোলে এজন্যই বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালিয়েছে। তার লোকজন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গোলাম সরওয়ার মুন, শ্রীপুর থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ওহিদ শেখ, নাকোল ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হোসেন মন্ডল, নাকোল ইউনিয়ন যুবলীগের প্রচার সম্পাদক এনামুল সর্দার, নাকোল ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আল-আমীন শেখসহ একটি মক্তব ভাংচুর করে।

ওয়াপদা বাজারের নিয়ন্ত্রণ নেয়াকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে উভয় গ্রুপের মাঝে বিরোধ চলে আসছিল এর সুত্র ধরে রোববার যাত্রী ছাউনির সুত্র ধরে অর্তকিত চেয়ারম্যানের লোক দিয়ে মাঝাইল গ্রামে হামলা চালিয়েছে।

এ অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান মুহিত দাবি করেন, সরকারী কাজে বাধা দেওয়ায় সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে হামলা করেছে।

ওয়াপদা বাজার কমিটির সভাপতি আব্দুস সালাম জানান, একটি যাত্রী ছাউনি নির্মাণের জন্য স্থান নির্ধারণ করা নিয়ে শনিবার বাজার কমিটির লোকজন প্রধান সড়ক থেকে বাজারের ভিতর যাতায়াতের জন্য ভ্যান প্রবেশের জন্য রাস্তা দাবি করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডুর নিকট।

সোমবার সরেজমিনে গিয়ে বিষয়টি বিবেচনার কথা ছিল। কিন্তু রোববারে কেন কিছু লোকজন নিজ দলীয় লোকজনের বাড়ি ভাংচুরের ঘটনা ঘটালো বুজতে পারলাম না।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ মাসুদ জানান, রোববার সকাল ১০টার দিকে মাগুরা-ঢাকা মহাসড়কের ওয়াপদা বাসষ্টান্ডে মাগুরা জেলা পরিষদ কর্তৃক যাত্রী ছাউনি নির্মাণের সময় দুটি পিলার জনস্বার্থে সরিয়ে করার দাবি করে স্থানীয় ছাত্রলীগ নেতা। পরে স্থানীয় আওয়ামীলীগের লোকজন তাদেরকে ধাওয়া করে কয়েকটি বাড়ি ভাংচুর করেছে। পুলিশ মোতায়ন করার পর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল