২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছার ৮ প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন হচ্ছে

চৌগাছার ৮ প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন হচ্ছে -

যশোরের চৌগাছার আট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন হচ্ছে। শ্রুতিমধূর নয় এবং ভাষা ও সংস্কৃতির সাথে শোভন নয় দেশের এমন সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের অংশ হিসেবে এই পরিবর্তন হতে যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় মোট ১শ’ ৩৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে পৌরসভার জিওলগাড়ী সপ্রাবি, স্বরূপদাহ ইউনিয়নের বাজে খড়িঞ্চা সপ্রাবি, গদাধরপুর সপ্রাবি, চুটারহুদা সপ্রাবি, নারায়ণপুর ইউনিয়নের মাংগীরপাড়া সপ্রাবি, গুয়াতলী সপ্রাবি, পেটভরা সপ্রাবি ও আজমপুর হোগলডাঙ্গা সুরত আলী মৃধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম শ্রুতিমধূর নয় এবং ভাষা ও সংস্কৃতির সাথে শোভন নয়। এ কারণে বিদ্যালয়গুলোর নাম পরিবর্তনের জন্য বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং শোভনীয় নামকরনের প্রস্তাব আকারে উপজেলা শিক্ষা অফিসে জমা দিতে বলা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, সারা দেশের শ্রুতিমধূর নয় এবং ভাষা ও সংস্কৃতির সাথে শোভন নয় এমন সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের অংশ হিসেবে এই পরিবর্তন হতে যাচ্ছে। এমন নির্দেশনা সংক্রান্ত জেলা শিক্ষা প্রাথমিক অফিসারের একটি চিঠি পেয়েছি। আগামী ১৬ আগস্টের মধ্যে নতুন শোভনীয় নামসহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট প্রাথমিক বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকদের অবহিত করে নির্দেশনার আলোকে শোভনীয় নামের প্রস্তাবসহ জমা দিতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন

সকল