২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অর্থের অভাবে মৃত্যুপথযাত্রী প্রেসকর্মী মেহেদি বাঁচতে চায়

মেহেদি হাসান - ছবি : নয়া দিগন্ত

মেহেদি হাসান সৎ কর্মঠ এক তরুণ। মাত্র কয়েক মাস আগেও একটি বেসরকারি প্রতিষ্ঠানে সুপারভাইজার হিসেবে দিন রাত পরিশ্রম করেছেন দরিদ্র মা-বাবার মুখে হাসি ফোটানোর জন্য। রাজধানীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছিল তার পদাচরণ। সেই মেহেদি আজ বড়ই অসহায়। জটিল রোগে আক্রান্ত হয়ে আজ আর চলতে পারেন না। সহায় সম্বল যা ছিল তার সবটায় ব্যয় করেছেন চিকিৎসায়। এভাবে নিজের অবস্থার কথা বর্ণনা করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন মেহেদি। সবার কাছে চিকিৎসার জন্য মানবিক সহায়তার হাত বাড়িয়েছেন তিনি।

মেহেদি যশোর জেলার সদর উপজেলার ইছালী ইউনিয়নের হাসিমপুর গ্রামের দিনমজুর আসাদুরজামানের ছেলে। তার দরিদ্র পরিবারের প্রত্যাশা অনুযায়ী আর্থিক সচ্ছলতা ফিরাতে মেহেদি সংসারের হাল ধরেছিলেন। সংসারের অভাব দূর করতে দিন রাত শ্রম দিতেন দৈনিক নয়া দিগন্তের প্রেসে। কিন্তু কিডনি বিকল হওয়ায় মেহেদি সব স্বপ্ন ভেঙ্গে গেছে। প্রতি সপ্তাহে ডায়ালাইসিস করতে হচ্ছে। যা চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। এ ব্যয় বহন করতে পারছেন না তার দরিদ্র দিনমজুর পরিবার।

দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি ঘটছে। আর্থিক অভাব অনটনের কারণে অনিয়মিত হচ্ছে তার ডায়ালাইসিস। অর্থের অভাবে মৃত্যুপথযাত্রী মেহেদি বাঁচতে চায়।

কান্না জড়িত কণ্ঠে মেহেদি বলেন, আর্থিক অভাব অনটনের কারণে আমাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে নিয়ে যাচ্ছে। আমি আজ অসহায়। আমি বাঁচতে চাই।

তার দিনমজুর পরিবার সমাজের বিত্তবান ও দানশীলসহ সবার কাছে মানবিক সাহায্য কামনা করেছেন। মানবিক সাহায্য পাঠানোর ঠিকানা মেহেদির ব্যবহৃত মোবাইল নং- ০১৭৩১২৩৪৩৬৮ (বিকাশ) অথবা ইসলামী ব্যাংক হেড অফিস কমপ্লেক্স হিসাব নম্বর-২০৫০২১৩০২০১৭৫১৩১১


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল