০১ অক্টোবর ২০২০

অর্থের অভাবে মৃত্যুপথযাত্রী প্রেসকর্মী মেহেদি বাঁচতে চায়

মেহেদি হাসান - ছবি : নয়া দিগন্ত

মেহেদি হাসান সৎ কর্মঠ এক তরুণ। মাত্র কয়েক মাস আগেও একটি বেসরকারি প্রতিষ্ঠানে সুপারভাইজার হিসেবে দিন রাত পরিশ্রম করেছেন দরিদ্র মা-বাবার মুখে হাসি ফোটানোর জন্য। রাজধানীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছিল তার পদাচরণ। সেই মেহেদি আজ বড়ই অসহায়। জটিল রোগে আক্রান্ত হয়ে আজ আর চলতে পারেন না। সহায় সম্বল যা ছিল তার সবটায় ব্যয় করেছেন চিকিৎসায়। এভাবে নিজের অবস্থার কথা বর্ণনা করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন মেহেদি। সবার কাছে চিকিৎসার জন্য মানবিক সহায়তার হাত বাড়িয়েছেন তিনি।

মেহেদি যশোর জেলার সদর উপজেলার ইছালী ইউনিয়নের হাসিমপুর গ্রামের দিনমজুর আসাদুরজামানের ছেলে। তার দরিদ্র পরিবারের প্রত্যাশা অনুযায়ী আর্থিক সচ্ছলতা ফিরাতে মেহেদি সংসারের হাল ধরেছিলেন। সংসারের অভাব দূর করতে দিন রাত শ্রম দিতেন দৈনিক নয়া দিগন্তের প্রেসে। কিন্তু কিডনি বিকল হওয়ায় মেহেদি সব স্বপ্ন ভেঙ্গে গেছে। প্রতি সপ্তাহে ডায়ালাইসিস করতে হচ্ছে। যা চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। এ ব্যয় বহন করতে পারছেন না তার দরিদ্র দিনমজুর পরিবার।

দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি ঘটছে। আর্থিক অভাব অনটনের কারণে অনিয়মিত হচ্ছে তার ডায়ালাইসিস। অর্থের অভাবে মৃত্যুপথযাত্রী মেহেদি বাঁচতে চায়।

কান্না জড়িত কণ্ঠে মেহেদি বলেন, আর্থিক অভাব অনটনের কারণে আমাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে নিয়ে যাচ্ছে। আমি আজ অসহায়। আমি বাঁচতে চাই।

তার দিনমজুর পরিবার সমাজের বিত্তবান ও দানশীলসহ সবার কাছে মানবিক সাহায্য কামনা করেছেন। মানবিক সাহায্য পাঠানোর ঠিকানা মেহেদির ব্যবহৃত মোবাইল নং- ০১৭৩১২৩৪৩৬৮ (বিকাশ) অথবা ইসলামী ব্যাংক হেড অফিস কমপ্লেক্স হিসাব নম্বর-২০৫০২১৩০২০১৭৫১৩১১


আরো সংবাদ

কুরআনের আলোকে ব্যক্তি সমাজ ও কল্যাণরাষ্ট্র এমসি কলেজে ধর্ষণ : ঘটনাস্থল পরিদর্শনে বিচার বিভাগীয় তদন্ত দল গাঁজা সেবনের কথা প্রকাশ্যে স্বীকার করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বিয়ের দাবি করায় প্রেমিকাকে গলা কেটে হত্যা, গ্রেফতার ২ কোনো মুসলিমকে জান্নাতি বা জাহান্নামি ঘোষণা টাঙ্গাইলে ইয়াবাসহ দুই যুবক গ্রেফতার সারা দেশে ধর্ষণের ঘটনার প্রতিবাদে উত্তরা সোসাইটির বিক্ষোভ মিছিল গাজীপুরে গ্রামীণ ২০০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন চক্রান্ত করেই বাবরি মসজিদ ধ্বংস : বিচারপতি লিবেরহান জার্মানিতে একশ বাড়ির মালিক এই বাংলাদেশী মুলাদীতে শিক্ষা সচিব মাহবুব হোসনের সাথে শিক্ষকদের মতবিনিময়

সকল