২৯ সেপ্টেম্বর ২০২০

জীবননগরে পরকীয়া প্রেমে বাধা দেয়ায় অন্ত:সত্বা স্ত্রীকে নির্যাতন, স্বামী গ্রেফতার

নির্যাতিতা গৃহবধূ জান্নাতুল ফেরদৌস (২৪) - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গার জীবননগরে স্বামীর পরকীয়া প্রেমে বাঁধা দেয়ায় পাঁচ মাসের অন্ত:সত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে স্বামী ওয়াজেদ আলী খানের বিরুদ্ধে। এ ঘটনায় স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার রায়পুর ইউনিয়নের বাড়ান্দী মাঠপাড়ার মৃত জাহাঙ্গীর আলমের মেয়ে জান্নাতুল ফেরদৌসের (২৪) সাথে একই গ্রামের মির্জাপাড়ার ওয়াজেদ আলী খানের ছেলে রফিকুল ইসলামের (৩২) বিবাহ হয়। বিয়ের কিছুদিনের মাথায় যৌতুকের দাবিতে নানাভাবে নির্যাতন করতে থাকে।

তাদের দাম্পত্য জীবনে তমা (৯) নামের একটি মেয়ে রয়েছে। মেয়ের অমানসিক নির্যাতন সহ্য করতে না পেরে বাবা জাহাঙ্গীর আলম আট মাস আগে স্ট্রোকে মারা যান। সে ঘটনায় আইন আদালত করা হলেও মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে মামলাটি আপস নিস্পত্তি হয়ে যায়।

এদিকে রফিকুল ইসলাম ঘরে স্ত্রী সন্তান রেখে পরকীয়ায় জড়িয়ে পড়ে। স্বামীর পরকীয়া প্রেমের ব্যাপারটি স্ত্রী জান্নাতুল ফেরদৌস প্রতিবাদ করায়, তাদের মধ্যে সম্পর্কের অবনতি হয়। এক পর্যায়ে রফিকুল তার স্ত্রীর নিকট তিন লাখ টাকা যৌতুক দাবি করে এবং টাকা দিতে না পারলে স্ত্রীকে তালাকের হুমকি দেয়।

গত বুধবার বিকালে সাড়ে ৩টার দিকে যৌতুকের টাকা চাওয়া নিয়ে কথা কাটাকাটি শুরু হলে স্বামী রফিকুল তার বাবা ওয়াজেদ ও বন্ধু শওকত আলী ক্ষিপ্ত হয়ে অন্ত:সত্বা জান্নাতুল ফেরদোউসকে এলোপাতাড়িভাবে মারপিট করে। এতে গৃহবধূ জান্নাতুল ফেরদৌসী মারাত্মকভাবে আহত হয়ে পড়লে তারা তাকে বাড়ির পার্শ্ববর্তী মাঠের মধ্যে ফেলে আসে।

নির্যাতিত গৃহবধূকে পরিবারের লোকজন উদ্ধার করে জীবননগর হাসপাতালে ভর্তি করেন। এদিকে স্বামী রফিকুল ইসলাম তার পরকীয়া প্রেমিকাকে নিয়ে রায়পুর বারইপাড়াই ফুর্তি করা কালে জনতার হাতে আটক হয়। এলাকাবাসী তাদেরকে থানা পুলিশের নিকট সোপর্দ করেন।

গৃহবধূ জান্নাতুল ফেরদৌসের মা রোজিনা খাতুন ও মামা আব্দুস সাত্তার বলেন, রফিকুল ইসলাম আমাদের কাছে যৌতুকের তিন লাখ টাকা না পেয়ে আমাদের মেয়ে জান্নাতুলকে অমানসিক নির্যাতনের পর ঘটনা ধামাচাপা দিতে মেয়েকে তারা অজ্ঞান করে মুখে বিষ ঢেলে দিয়ে হত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।

রায়পুর ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বার আব্দুল মালেক বলেন, রফিকুল ইসলামের নৈতিক চরিত্র খুবই খারাপ। তার বিরুদ্ধে ইতিপুর্বেও পরকীয়া প্রেমের অভিযোগ ছিল। এ অবস্থায় আবার তার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ ওঠে এবং তার স্ত্রী প্রতিবাদ করার কারণে বুধবার বিকেলে মারপিট করে মাঠের ভিতর ফেলে রাখে বলে জানতে পারি। রফিকুল তার পরকীয়া প্রেমিকসহ জনতার হাতে ধরা পড়ে। কিন্তু পুলিশ রফিকুলকে আদালতে চালান দিলেও পরকীয়া প্রেমিকাকে রহস্যজনক কারণে ছেড়ে দিয়েছে।

জীবননগর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা: হেলেনা আক্তার নিপা বলেন, গৃহবধূকে জান্নাতুল ফেরদৌসীকে শারীরিকভাবে নির্যাতনের চিহ্ন পাওয়া গেলেও বিষের কোনো সিম্টম পাওয়া যায়নি।

জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, গৃহবধূ জান্নাতুল ফেরদৌসের মা রোজিনা খাতুন ঘটনার ব্যাপারে বাদী হয়ে রফিকুল ইসলামকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। ঘাতক স্বামীকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ

মায়ের বুকের দুধই পারে করোনা সংক্রমণ থেকে শিশুদের রক্ষা করতে : গবেষণা প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা ‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ নাটক ‘ইনডেমনিটি’ : তারানা হালিমসহ ৫ জনের মামলা খারিজ এমসি কলেজে নারী ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা দলের ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ অস্বীকার তেহরানের নওগাঁয় বন্যা পরিস্থিতির অবনতি, হুমকির মুখে আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দেশে করোনায় আরো ২৬ জনের মৃত্যু স্লোভেনিয়ায় বাংলাদেশীসহ ১১৩ অভিবাসী আটক ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তির খবর

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)