১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় নতুন ৪০ জনসহ জেলায় মোট আক্রান্ত ৭৫৯ ও মৃত্যু ১৩

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের রিপোর্ট পজিটিভ
চুয়াডাঙ্গায় নতুন ৪০ জনসহ জেলায় মোট আক্রান্ত ৭৫৯ ও মৃত্যু ১৩ -

চুয়াডাঙ্গায় তিন দিনের সংগৃহীত ১৫৬টি নমুনার মধ্যে নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টায় জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৫৯ জনে। আক্রান্ত ৭১ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৩৭ জন, আলমডাঙ্গা উপজেলার ১৯ জন, দামুড়হুদা উপজেলার ২ জন ও জীবননগর উপজেলার ১৩ জন।

কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে গতকাল বুধবার রাত ৯টায় জেলা সিভিল সার্জন অফিসে চুয়াডাঙ্গা থেকে গত ২৯ জুলাই, ৩০ জুলাই ও ৪ আগস্ট তারিখের সংগৃহীত তিন দিনের ১৫৬টি নমুনার ফলাফল আসে। এতে ৭১ জনের রিপোর্ট পজিটিভ ও বাকি ৮৫ জনের রিপোর্ট নেগেটিভ হয়। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫৯ জনে।
গতকাল প্রাতিষ্ঠানিক আইসোলেশন ও হোম আইসোলেশন থেকে নতুন ২৯ জন সুস্থ হয়েছেন।

এদিকে, গত বৃহস্পতিবার (৩০ জুলাই) চুয়াডাঙ্গা সদর উপজেলার দৌলাতদিয়াড় একালার বাসিন্দা কাসেদ আলী মোল্লা (৭০) ও জীবননগর উপজেলার তারিনীবাস গ্রামে শিক্ষক নুরুল ইসলাম (৬০) করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়। ওই দিন তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল রাতে করোনা উপসর্গ নিয়ে মৃত দুই বৃদ্ধর নমুনার ফলাফল পজিটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৩ জনে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৬৭৬টি, প্রাপ্ত ফলাফল ৩ হাজার ৪৫৯টি, পজিটিভ ৭৫৯ জন, নেগেটিভ ২ হাজার ৭০২ জন। মোট সুস্থ হয়েছেন ৩৭৩ জন ও মৃত্যু ১৩ জন।

শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৩৮ জন ও হোম আইসোলেশনে ছিলেন ৩৩৩ জন এবং ঢাকায় চিকিৎসা নিচ্ছেন ২ জন।
গতকাল প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন ২১ জন, হোম কোয়ারেন্টাইনে নতুন যুক্ত হয়েছে ৬১ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন ৪৫ জন।
জেলায় এ পর্যন্ত মোট হোম কোয়ারেন্টাইনে ছিলেন ৪ হাজার ৮২৫ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন মোট ৩ হাজার ৯৬৮ জন, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৮৫৭ জন।


আরো সংবাদ



premium cement
শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা

সকল