০১ অক্টোবর ২০২০

চুয়াডাঙ্গায় নতুন ৪০ জনসহ জেলায় মোট আক্রান্ত ৭৫৯ ও মৃত্যু ১৩

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের রিপোর্ট পজিটিভ
চুয়াডাঙ্গায় নতুন ৪০ জনসহ জেলায় মোট আক্রান্ত ৭৫৯ ও মৃত্যু ১৩ -

চুয়াডাঙ্গায় তিন দিনের সংগৃহীত ১৫৬টি নমুনার মধ্যে নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টায় জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৫৯ জনে। আক্রান্ত ৭১ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৩৭ জন, আলমডাঙ্গা উপজেলার ১৯ জন, দামুড়হুদা উপজেলার ২ জন ও জীবননগর উপজেলার ১৩ জন।

কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে গতকাল বুধবার রাত ৯টায় জেলা সিভিল সার্জন অফিসে চুয়াডাঙ্গা থেকে গত ২৯ জুলাই, ৩০ জুলাই ও ৪ আগস্ট তারিখের সংগৃহীত তিন দিনের ১৫৬টি নমুনার ফলাফল আসে। এতে ৭১ জনের রিপোর্ট পজিটিভ ও বাকি ৮৫ জনের রিপোর্ট নেগেটিভ হয়। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫৯ জনে।
গতকাল প্রাতিষ্ঠানিক আইসোলেশন ও হোম আইসোলেশন থেকে নতুন ২৯ জন সুস্থ হয়েছেন।

এদিকে, গত বৃহস্পতিবার (৩০ জুলাই) চুয়াডাঙ্গা সদর উপজেলার দৌলাতদিয়াড় একালার বাসিন্দা কাসেদ আলী মোল্লা (৭০) ও জীবননগর উপজেলার তারিনীবাস গ্রামে শিক্ষক নুরুল ইসলাম (৬০) করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়। ওই দিন তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল রাতে করোনা উপসর্গ নিয়ে মৃত দুই বৃদ্ধর নমুনার ফলাফল পজিটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৩ জনে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৬৭৬টি, প্রাপ্ত ফলাফল ৩ হাজার ৪৫৯টি, পজিটিভ ৭৫৯ জন, নেগেটিভ ২ হাজার ৭০২ জন। মোট সুস্থ হয়েছেন ৩৭৩ জন ও মৃত্যু ১৩ জন।

শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৩৮ জন ও হোম আইসোলেশনে ছিলেন ৩৩৩ জন এবং ঢাকায় চিকিৎসা নিচ্ছেন ২ জন।
গতকাল প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন ২১ জন, হোম কোয়ারেন্টাইনে নতুন যুক্ত হয়েছে ৬১ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন ৪৫ জন।
জেলায় এ পর্যন্ত মোট হোম কোয়ারেন্টাইনে ছিলেন ৪ হাজার ৮২৫ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন মোট ৩ হাজার ৯৬৮ জন, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৮৫৭ জন।


আরো সংবাদ

বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক অভাবের তাড়নায় সন্তান বিক্রি করে মায়ের আত্মহত্যার চেষ্টা বিএনপি নেতা লুৎফর রহমান মিন্টুর জানাজা ও দাফন সম্পন্ন করোনায় টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরার মায়ের মৃত্যু ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন আবুল হাসানাত আব্দুল্লাহ আইসিইউতে চিকিৎসাধীন সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে মুক্তি দিন : অ্যামনেস্টি নারী নির্যাতনের অভিযোগে চট্টগ্রামে ওয়ার্ড যুবলীগের সভাপতি গ্রেফতার জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ আজ থেকে ও লেভেল-এ লেভেল পরীক্ষায় কোনো বাধা নেই

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)