২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় ঈদের ৪ দিনে নতুন ৭০ জনসহ জেলায় মোট আক্রান্ত ৬৮৮

-

চুয়াডাঙ্গায় নতুন করে ৩০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাত ৮টায় জেলা সিভিল সার্জন অফিসে ৫১ জনের রিপোর্ট এসে পৌঁছায়। এর মধ্যে ৩০ জনের রিপোর্ট পজিটিভ ও বাকি ২১ জনের রিপোর্ট নেগেটিভ। এনিয়ে শুধু ঈদের গত ৪ দিনে ৭০জন করোনা আক্রান্ত হলেন।

এ ছাড়া জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৮৮ জনে।

জেলায় নতুন আক্রান্ত ৩০ জন হলেন- সদর উপজেলার ১৭ জন। আলমডাঙ্গা উপজেলার ৮ জন এবং দামুড়হুদা উপজেলার জন ৫ জন। এর আগে ৩ আগস্ট সোমবার কুষ্টিয়ার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চুয়াডাঙ্গার ফলোআপসহ ৪০টি নমুনা পরীক্ষা করে নতুন ১৫ জন করোনা শনাক্ত হয়। ২ আগস্ট রোববার জেলা স্বাস্থ্য বিভাগ নতুন কোনো রিপোর্ট পায়নি। ওইদিন কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব চুয়াডাঙ্গার কোনো নমুনার ফলাফল প্রকাশ করেনি। ১ আগস্ট শনিবার কুষ্টিয়ার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চুয়াডাঙ্গার ফলোআপসহ ৮৬টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে জেলার পুলিশ সুপার মো. জাহিদুল ইসলামের করোনা পজিটিভ আসে।

এছাড়া করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্য বিভাগ আরও ৬৮টি নমুনা সংগ্রহ করেছে। যারমধ্যে সদর উপজেলা থেকে ৩৭টি, আলমডাঙ্গা উপজেলা থেকে ৮টি, দামুড়হুদা উপজেলা থেকে ৪টি, জীবননগর উপজেলা থেকে ১৯টি। সংগৃহীত ৬৮টি নমুনা পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান বলেন, জেলায় নতুন ৩০ জন করোনা শনাক্ত হয়েছে। জেলায় মৃত্যুহার কম থাকলেও ইতোমধ্যে ৬৮৮ জন আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৩৩৮ জন। করোনা মোকাবিলায় সবাইকে সচেতন হতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হতে। বাড়ির বাইরে বের হলেই মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতে হবে। নয়ত করোনা সংক্রমণের হার দিন দিন বাড়তেই থাকবে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৩ হাজার ৫৬৯টি, প্রাপ্ত ফলাফল ৩ হাজার ৩০৩টি, পজিটিভ ৬৮৮ জন, নেগেটিভ ২৬১৫ জন। সুস্থ হয়েছেন ৩৩৮ জন ও মৃত্যু ১১ জন।


আরো সংবাদ



premium cement