২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খুলনা বিশ্ববিদ্যালয়ে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু

খুলনা বিশ্ববিদ্যালয়ে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু - নয়া দিগন্ত

খুলনা বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধক হ্যান্ড স্যানিটাইজার তৈরির কাজ বুধবার দুপুরে উদ্বোধন করা হয়। লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) প্রকল্পের অর্থায়নে খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের তত্ত্বাবধানে খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের সহযোগিতায় এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হচ্ছে। স্যানিটাইজারগুলো খুলনা জেলার ৬৮ ইউনিয়ন পরিষদের প্রায় ২০ হাজার প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে বিতরণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে খুলনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইকবাল হোসেন স্যানিটাইজার তৈরিতে সহযোগিতার জন্য তিনি খুবির পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের প্রধান প্রফেসর সালমা বেগমসহ তার সহযোগীদের ধন্যবাদ জানান।

এসময় খুলনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার নূরী তাসমিন উর্মি, ইএএলজি প্রকল্পের খুলনা জেলা সমন্বয়ক মো. ইকবাল হাসানসহ পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

হ্যান্ড হ্যানিটাইজার তৈরি কার্যক্রমে জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্প কারিগরি সহায়তা প্রদান করছে।


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল