১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

শাহেদের দৃষ্টান্তমূলক শাস্তি চায় নিজ জেলা সাতক্ষীরার মানুষ

শাহেদের দৃষ্টান্তমূলক শাস্তি চায় সাতক্ষীরার মানুষ - ছবি : সংগৃহীত

সাতক্ষীরার ছেলে শাহেদ করিম, ঢাকায় গিয়ে হয়েছেন মো: শাহেদ। শাহেদের বাড়ি সাতক্ষীরা শহরের কামালনগর এলাকায়। এখানে বর্তমানে তার আর কিছুই নেই। সব বিক্রি করে অনেক আগেই তারা ঢাকায় চলে যান।

তার বাবার নাম সিরাজুল করিম ও মায়ের নাম সাফিয়া করিম। এক সময় তার মা সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ছিলেন।

তবে, সাতক্ষীরার আপামর মানুষ আলোচিত এই মো: শাহেদের ঘৃণীত অপরাধের দায়িত্ব নিতে রাজি নন। তাকে বেশিরভাগ মানুষ না চিনলেও সবাই এক বাক্যে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন। সাতক্ষীরার দলীয় নেতাকর্মীসহ প্রত্যেকেই তার অপকর্মের শাস্তি দাবি করেছেন।

এদিকে পুলিশ তার ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহে এবং তার অপরাধ কর্মকান্ডের ব্যাপারে খোঁজখবর নিতে মাঠে নেমেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, বাবা সিরাজুল করিম ও মা সাফিয়া করিম শাহেদের অনৈতিক কর্মকান্ড ও তার বিরুদ্ধে মামলার পাহাড় নিয়ে চিন্তিত ছিলেন। শাহেদ বরাবরই ঢাকায় থাকতেন, সাতক্ষীরায় আসতেন কম। সাতক্ষীরার মানুষ তার বিরুদ্ধে তেমন কিছুই জানতো না। তার ভিন্নধর্মী শারীরিক অবয়ব ও টেলিভিশন টকশো’তে তাকে দেখে চিনতো, কিন্তু শাহেদ করিম যে সাতক্ষীরার ছেলে সেটা বেশিরভাগ মানুষ জানতো না।

তার মা মারা যাওয়ার পর তার বাবা শহরের প্রাণকেন্দ্র কামালনগরে অবস্থিত করিম সুপার মার্কেট ও তাদের বসতভিটা বিক্রি করে স্থায়ীভাবে সাতক্ষীরা ছেড়ে চলে যান ঢাকায়। যে কারণে সাতক্ষীরার বেশিরভাগ মানুষ তাদের সম্পর্কে তেমন কিছু জানতেন না।

সাতক্ষীরা নাগরিক আন্দোলনের সদস্য সচিব অ্যাড. আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন জানান, শাহেদকে সাতক্ষীরাবাসী সবাই প্রতারক হিসেবে চেনেন। তারা এই প্রতারকের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মো: নজরুল ইসলাম জানান, স্বাস্থ্যসেবার নামে শাহেদ যেভাবে মানুষকে প্রতারণা করেছে এটি নিঃসন্দেহে লজ্জাজনক ও দুঃখজনক। আইনের সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে এ ধরনের প্রতারকের শাস্তি হওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।


আরো সংবাদ



premium cement