১২ আগস্ট ২০২০

খুলনায় দোকানপাট মার্কেট-শপিংমল খুলে দেয়া হয়েছে

খুলনায় দোকানপাট মার্কেট-শপিংমল খুলে দেয়া হয়েছে - সংগৃহিত
24tkt

খুলনা জেলা ও মহানগরীতে শর্ত সাপেক্ষে সব ধরনের দোকানপাট, মার্কেট ও শপিংমল খুলে দেয়া হয়েছে। তবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখা যাবে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা পর্যায়ে করোনাভাইরাস এর সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন বৃহস্পতিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার এ নির্দেশনা দেন।

জেলা প্রশাসনের এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, মন্ত্রিপরিষদ বিভাগের ৩০ জুন জারিকৃত পত্রের আলোকে ঘোষিত রেড জোন (নগরীর ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড এবং রূপসার আইচগাতি ইউনিয়ন) এলাকা ব্যতীত জেলার সকল উপজেলা ও মহানগরীতে দোকানপাট, শপিংমল, যানবাহন, জনসাধারণের চলাচলের উপর বিভিন্ন শর্ত আরোপ করা হয়। এ অবস্থায় বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রেড জোন এলাকা ব্যতীত জেলা ও মহানগরীর অন্যান্য এলাকাসমূহের দোকানপাট ও শপিংমল সংশ্লিষ্ট মার্কেট কমিটি কর্তৃক নির্ধারিত বন্ধের দিন ব্যতীত অন্যান্য দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শর্ত সাপেক্ষে খোলা থাকবে।

শর্তগুলোর মধ্যে রয়েছে-প্রতিটি শপিংমল ও শোরুম/দোকানে প্রবেশের ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। মাস্ক পরিধান ব্যতীত কোন ক্ষেত্রে দোকানে প্রবেশ করতে পারবে না। সকল বিক্রেতা/দোকান কর্মচারীকে মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরিধান ও অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

হাটবাজার, দোকানপাটে ক্রয়-বিক্রয়কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। শপিংমলে আগত যানবাহন সমূহকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। প্রতিটি শপিংমল/বিপনী বিতানের সামনে সতর্কবাণী ‘স্বাস্থ্য বিধি না মানলে, মৃত্যু ঝুঁকি আছে’ সম্বলিত ব্যানার টানাতে হবে। সকল প্রকার সভা-সমাবেশ, গণজমায়েত ও অনুষ্ঠান আয়োজন বন্ধ থাকবে। এসব আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ

সিংগাইরে নামতে শুরু করেছে বন্যার পানি, দৃশ্যমান হচ্ছে ক্ষয়ক্ষতি কালো কোট পরার বিধি শিথিল করলো হাইকোর্ট যেকোন মূল্যে সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী উগ্রবাদীরা হামলা চালানোর চেষ্টা করেছিল, কিন্তু ব্যর্থ হয়েছে : মনিরুল স্টুয়ার্ড ব্রডকে শাস্তি দিলেন বাবা, 'পাল্টা ব্যবস্থা' ছেলের খালেদা জিয়াকে বন্দি রাখার দৃশ্য কোকো সহ্য করতে পারেননি : রিজভী করোনা বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান কাদেরের ভারতে মহানবীকে নিয়ে পোস্টের জেরে সহিংসতা, পুলিশের গুলিতে নিহত ৩ বন্যায় এখন পর্যন্ত ১২ হাজার ৫৭২ টন চাল বিতরণ সমুদ্র-বন্দরে ৩নং সতর্ক সঙ্কেত ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট পুনরায় শুরু

সকল