২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মৃত ব্যক্তির জানাজায় এলেন না স্বজনরা, খাটিয়া দিলেন না গ্রামবাসী

গোলাম সরওয়ার মোর্শেদের লাশ অ্যাম্বুলেন্সে রেখেই জানাজা পড়তে হয় - ছবি : নয়া দিগন্ত

করোনায় মৃত ব্যক্তির জানাজায় এলেন না স্বজনরা, খাটিয়া দিলেন না গ্রামবাসী। অগত্যা গভীর রাতে ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের লাশ দাফন কমিটি অ্যাম্বুলেন্সে রেখেইে তার জানাজা সম্পন্ন করেন ও লাশ দাফন করেন।

হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ জেলার শৈলকুপা পৌরসভার মধ্যপাড়া গ্রামে।

ওই গ্রমের মৃত রফি উদ্দীন মোল্লার প্রকৌশলী ছেলে গোলাম সরওয়ার মোর্শেদ (৫২) চট্টগ্রাম রেলওয়েতে প্রকৌশলী পদে কর্মরত ছিলেন। সেখানে করোনা উপসর্গ দেখা দিলে তিনি গত ২৯ জুন শৈলকুপার বাড়িতে আসেন এবং ঝিনাইদহে করোনা পরীক্ষা করা হয়। ফলাফলে করোনা পজিটিভ আসে।

গত বুধবার সরওয়ার মোর্শেদ কুষ্টিয়া সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

রাতে তার লাশ বাড়ি আসার পর কোনো আত্মীয়-স্বজন আসেননি। গ্রামবাসী তার জানাজা পড়ানোর জন্য একটি খাটিয়াও দেননি। অগত্যা ইসলামিক ফাউন্ডেশনের লাশ দাফনকারী কমিটি মোর্শেদের লাশ অ্যাম্বুলেন্সে রখেইে জানাজা সম্পন্ন শেষে দাফন করেন।

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো: আব্দুল হামিদ খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দিন যতই যাচ্ছে আমরা নতুন নতুন অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছি। তিনি বলেন, আমরা শৈলকুপা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে লাশটি দাফন করতে সক্ষম হই। গ্রামবাসী কোনো সহযোগিতা করেনি।

উল্লেখ্য, ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের লাশ দাফন কমিটির মাধ্যমে এ পর্যন্ত ১৬ জন করোনা আক্রান্ত ও করোনা উপসর্গে মৃত ব্যক্তিকে দাফন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল