২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় আরও ৭ জনের করোনা শনাক্ত

চুয়াডাঙ্গায় আরও ৭ জনের করোনা শনাক্ত -

আলমডাঙ্গায় একই পরিবারের তিন জনসহ জেলায় নতুন সাতজন করোনা শনাক্ত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাতে আটটায় চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯৬ জনে।

চুয়াডাঙ্গা পৌর এলাকার মুক্তিপাড়ায় ১ জন, আলমডাঙ্গা উপজেলায় হাড়োয়াকান্দি গ্রামের একই পরিবারের এক শিশুসহ দুইজন, একই এলাকার আরও এক শিশু ও এক বৃদ্ধা আক্রান্ত হয়েছেন। এছাড়া আলমডাঙ্গা উপজেলার একজন স্বাস্থ্যকর্মীসহ ৬ জনসহ মোট ৭ জনকে করোনা শনাক্ত করেছে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব।

জানা যায়, আলমডাঙ্গা উপজেলার হাড়োয়াকান্দি গ্রামের এক নারী কিছুদিন পূর্বে নরসিংদী জেলা থেকে বেড়িয়ে এসেছেন। এ সময় তার শরীরে করোনা উপসর্গ দেখা দিলে জেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে। সম্প্রতি তাঁর নমুনার রিপোর্ট পজেটিভ এলে তাকে হোম আইসোলেশনে রাখা হয়। আক্রান্ত নারীর ৫ বছরের শিশু কন্যাসহ তার পরিবারের সদস্যদের সংস্পর্শে আসায় এলাকার আরও কয়েকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।
উক্ত নমুনায় দুই শিশুসহ একই পরিবারের তিনজন করোনা শনাক্ত হয়েছে। আলমডাঙ্গা উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, তার স্ত্রী অন্য একটি বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও তাদের ৭ বছরের কন্যা আক্রান্ত হয়েছেন। তাদের পরিবারে ২ বছরের আরও একটি শিশুসন্তান আছে। সবাই একসাথে বসবাস করায় শিশুটিকেও আইসোলেশন ব্যবস্থায় নেয়া হয়েছে। গতকাল আলমডাঙ্গা উপজেলা করোনা শনাক্ত ৬ জনকেই হোম আইসোলেশনে নেয়া হয়েছে।

এদিকে করোনা আক্রান্ত সন্দেহে জেলা থেকে ২১টি নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। সদর উপজেলা থেকে ৪টি ও জীবননগর উপজেলা থেকে ১৭টি নমুনাসহ সংগৃহীত ২১টি নমুনা পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা: শামীম কবির বলেন, জেলায় নতুন আক্রান্ত ৭ জনের মধ্যে আলমডাঙ্গা উপজেলায় ৬ জন ও সদরে একজন আক্রান্ত হয়েছে। তাঁদের সার্বিক খোঁজখবর নিয়ে হোম আইসোলেশন ব্যবস্থায় নেয়া হয়েছে। পরবর্তীতে আক্রান্তদের কারো করোনা উপসর্গ বৃদ্ধি পেলে প্রাতিষ্ঠানিক আইসোলেশন ব্যবস্থায় নেয়া হবে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলায় এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ১৯৬৭টি। প্রাপ্ত ফলাফল ১৮৭৮টি। করোনা শনাক্ত হয়েছে ১৯৬ জনের, করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে ১৬৮০ জনের। সুস্থ ১০৯ জন ও মৃত্যু ২ জন।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল