২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাস্ক না পড়ায় ডুমুরিয়ায় ১১ জনকে জরিমানা

মাস্ক না পড়ায় ডুমুরিয়ায় ১১ জনকে জরিমানা - নয়া দিগন্ত

খুলনার ডুমুরিয়া বাজারে করোনাভাইরাস প্রাদুর্ভাব বিস্তাররোধে স্বাস্থ্যবিধি পালন বিষয়ে অভিযান পরিচালনা করা হয়েছে। শনিবার দুপুরে মাস্ক না পড়ার কারণে ১১ জনকে ৭ হাজার ৬শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. শাহনাজ বেগম।

জানা যায়, শনিবার দুপুর সাড়ে ১২টায় ডুমুরিয়া সদরে স্বাস্থ্যবিধি কার্যকর বিষয়ে অভিযান পরিচালিত হয়। এ সময় পথচারী, ক্রেতা-বিক্রেতা ও যানবাহনের চালক ও যাত্রীদের মাস্ক না পড়ায় ১১ জনকে জরিমানা করা হয়। এছাড়া অভিযানের খবর টের পেয়ে অনেকে এদিক ওদিক ছোটাছুটি শুরু করে পালিয়ে যায়। অভিযানে মাধবী কসমেটিক্স ২ হাজার টাকা, রেজোয়ান ৩শ’ টাকা, হাবিবুর রহমান ২শ’ টাকা, ইবাদুল ২শ’ টাকা, শ্যামল সরকার ৫শ’ টাকা, বিকাশ ৫শ’ টাকা, মাহামুদুল হাসান ২শ’ টাকা, আবুল হাসান ২শ’ টাকা, দীন মোহাম্মাদ ২শ’ টাকা, মিঠুন ৩শ’ টাকা এবং জোবায়ের মোড়লকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে থানা পুলিশ সদস্যরা সাথে ছিলেন।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. শাহনাজ বেগম বলেন, করোনাভাইরাস সংক্রমণরোধে আমাদের সবাইকে যথাসম্ভব ঘরে থাকতে হবে। ঘর থেকে বের হলে মাস্ক পড়াসহ সব স্বাস্থ্যবিধি মানা জরুরি। মাস্ক না পড়া এবং সামাজিক দুরত্ব বজায় না রাখার অপরাধে আজ মোবাইল কোর্টের দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১১ জনকে ৭ হাজার ৬শ’ টাকা অর্থদণ্ড করা হয়েছে। তবে অভিযান পারিচালনা অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement