২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গার তিন নির্বাহী ম্যাজিস্ট্রেটের করোনা জয়

চুয়াডাঙ্গা - ছবি : নয়া দিগন্ত

করোনাভাইরাসকে জয় করলেন চুয়াডাঙ্গার তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট। রাষ্ট্রের দায়িত্ব পালন করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তারা।

জানা যায়, চুয়াডাঙ্গা জেলা প্রশাসনে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত রয়েছেন শিবানি সরকার, আমজাদ হোসেন ও খায়রুল ইসলাম। গত ৮মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর সরকারের নির্দেশনা বাস্তবায়নে মানুষের মাঝে সামাজিক দূরত্ব বজায় রাখা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য প্রায় প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে মাঠে থাকতে হয়েছে এবং নিয়মিত অফিস করতে হয়েছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের এই তিন কর্মকর্তাকে। এরই মধ্যে হঠাৎ করোনা উপসর্গ দেখা দিলে তারা স্যাম্পল পাঠাই আইইডিসিআরে।

১৬ মে তাদের পজিটিভ রিপোর্ট আসে। পজিটিভ রিপোর্ট আসার সঙ্গে সঙ্গে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের নির্দেশে তারা জেলা প্রশাসনের অফিসার্স কোয়াটারে হোম আইসোলেশনে থাকেন। ওখানে কোয়ারেন্টাইনের সকল নিয়ম মেনে নিয়মিত কয়েকটা ওষুধও ভিটামিন সি ও ডি যুক্ত খাবার খাচ্ছিলেন তারা। সর্বশেষ গত ২৮ মে পরপর তিনবার তাদের করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

তারা বলছেন, করোনা জয়ের প্রথম হাতিয়ার ছিলো নিজেদের মনোবল।


আরো সংবাদ



premium cement
নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার

সকল