২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাতের আধারে পটল ক্ষেত সাবাড়

প্রতীকী ছবি, - সংগৃহীত

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মানিকপুরে এক প্রান্তিক কৃষকের এক বিঘা জমির পটল ক্ষেত রাতের আধারে কেটে সাবাড় করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। রোববার গভীর রাতে এ ঘটনা ঘটে।

উপজেলার মনোহরপুর ইউনিয়নের মানিকপুর গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে প্রান্তিক কৃষক রমজান আলী (৫২)। এ ঘটনায় তিনি জীবননগর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

রমজান আলী বলেন, আমি গ্রামের ধনেরজোল মাঠের এক বিঘা নিজস্ব জমিতে গত ছয় মাস আগে পটলের আবাদ করেছিলাম। বর্তমানে সব গাছে ধোকায় ধোকায় পটল ধরেছিল। আমি প্রতিদিনের মত রোববার সন্ধ্যার আগে পটল ক্ষেত পরিচর্যা করে বাড়িতে চলে আসি। পর দিন সোমবার সকালে মাঠে গিয়ে দেখি জমির সব পটল ক্ষেত দুর্বৃত্ত কেটে সাবাড় করে দিয়েছে। এতে আমার প্রায় দেড় থেকে দু’লাখ টাকার ক্ষতি হয়েছে। আমার সাথে এলাকার কারো কোনো শত্রুতা নেই। তারপরও কারা আমাকে এমন ক্ষতি করল তা বুঝে উঠতে পারছি না। এ ঘটনায় আমি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

মনোহরপুর ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বার খোকন মিয়া বলেন, রমজান আলী একজন প্রান্তিক কৃষক। তার জমির পটল ক্ষেত কেটের দেয়ার ঘটনা আমি শুনেছি। তবে ঘটনা কারা ঘটিয়েছে- তা জানা যায়নি।

জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, ঘটনার ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। ব্যাপারটি তদন্ত করা হবে। তবে ঘটনাটি দুঃখজনক ও চরম অপরাধ।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল