২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মাগুরায় ডেঙ্গু বিস্তাররোধে সেনাবাহিনীর জীবাণুনাশক স্প্রে ও মশারি বিতরণ

-

মাগুরায় ডেঙ্গুর বিস্তার প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে ছিটানো ও অস্বচ্ছল পরিবারের মাঝে মশারি বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি ডিভিশন। রোববার দুপুরে মাগুরা পৌরসভার ৮ নং ওয়ার্ডের সাহাপাড়া ও দোয়ারপাড়া এলাকায় এসব বিতরণ করা হয়।

মাগুরায় নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি ডিভিশন ডেঙ্গুর বিস্তার প্রতিরোধে ড্রেন, বাড়ির আশপাশের ময়লা-আবর্জনাময় স্থানে জীবাণুনাশক স্প্রে ছিটায়। পাশাপাশি ওই এলাকার অস্বচ্ছল ৫০ পরিবারের মাঝে মশারি বিতরণ করেছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ২ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আতিফ সিদ্দিকী জানান, বাংলাদেশ সেনাবাহিনী সারাদেশে করোনাভাইরাসের পাশাপশি ডেঙ্গু বিস্তার প্রতিরোধে কাজ করছে। আসন্ন বর্ষার মৌসুমে ডেঙ্গুর জীবাণু বহনকারী এডিস মশা যাতে বংশ বিস্তার করতে না পারে সে জন্য আমরা কাজ করছি। এ জন্য আমরা মাগুরা পৌরসভার ৮ নং ওয়ার্ডের সাহাপাড়া ও দোয়ারপাড়া এলাকায় ডেঙ্গু বিস্তার প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতনতার পাশাপাশি নালা, র্নদমা, ড্রেন ও বাড়ির আশপাশে জীবাণুনাশক স্প্রে ছিটানোর কার্যক্রম শুরু করেছি। কারণ করোনা যেমন একটি মহামারি রোগ, তেমনি ডেঙ্গুও ভয়াবহ ভাইরাসজনিত রোগ। এ রোগে গত বছর সারাদেশে শতাধিক মানুষের বেশি মৃত্যু হয়েছিল। তাই আমরা মানুষকে আগাম সচেতন করছি ও অস্বচ্ছল পরিবারের মধ্যে মশারি বিতরণ করছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত

সকল