২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এক বন্ধুর বুদ্ধিতে সুন্দরবন থেকে উদ্ধার হলো ৬ কিশোর

এক বন্ধুর বুদ্ধিতে সুন্দরবন থেকে উদ্ধার হলো ৬ কিশোর - নয়াদিগন্ত

৯৯৯ এ ফোন করে উদ্ধার হলো সুন্দরবনে হারিয়ে যাওয়া ছয় কিশোর। প্রায় ১৮ ঘন্টা পর পুলিশ সুন্দরবন থেকে উদ্ধার করে বৃহস্পতিবার দুপুরে তাদের অভিভাবকদের হাতে তুলে দেয়। ঘটনাটি ঘটেছে শরণখোলার উপজেলার ধানসাগর স্টেশনের আওতাধীন সুন্দরবনে।

উদ্ধার হওয়া কিশোররা হচ্ছে, উপজেলার দক্ষিণ আমড়াগাছিয়া গ্রামের ইসাহাক খলিফার পুত্র জয় (১৬), ফারুক খলিফার পুত্র সাইমুন (১৬), শহিদুল খলিফার পুত্র জুবায়ের (১৭), শহিদুল খলিফার পুত্র মাইনুল ইসলাম (২১), জাহাঙ্গীর তালুকদারের পুত্র রহিম (১৭) ও রায়েন্দা বাজারের জাহাঙ্গীর খলিফার পুত্র ইমরান (১৯)।

পুলিশ জানায়, বুধবার সকাল ১০টায় ওই ছয় কিশোর বন্ধু মিলে কৌতুহলবশত উপজেলার রাজাপুর এলাকা থেকে সুন্দরবনে প্রবেশ করে। বনে প্রবেশের কিছুক্ষণ পরে তারা পথ হারিয়ে ফেলে। পথ খুঁজে না পেয়ে সন্ধ্যা হলে তারা বনের বিভিন্ন গাছে আশ্রয় নেয়। কিশোরদের মধ্যে রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের এসএসসি পরীক্ষার্থী জয় বুদ্ধি খাটিয়ে তার মোবাইল থেকে ৯৯৯ এ খবর দেয়। সেখান থেকে তারা সরাসরি শরণখোলা থানায় কথা বলিয়ে দেয়। এরপর শরণখোলা থানা ও ধানসাগর নৌ-পুলিশ স্থানীয়দের নিয়ে সুন্দরবনে তল্লাশি চালায় এবং তারা মাইকিং করে কিশোরদের সন্ধান পাওয়ার চেষ্টা করে। এরপর মোবাইলে যোগাযোগের মাধ্যমে ভোর ৪টায় সময় তাদের সন্ধান মিলে। তারা লোকালয় থেকে প্রায় ৫/৬ কিলোমিটার গভীর বনে ঢুকে পড়ছিল।

কিশোর জয় জানায়, তার মোবাইলে ব্যালেন্স ছিল না। কিন্তু সে জানতো ব্যালেন্স না থাকলেও ৯৯৯ এ ফোন করা যায়। তাই সে বুদ্ধি খাটিয়ে ৯৯৯ ফোন করে সহযোগিতা চায়।

শরনখোলা থানার অফিসার ইন চার্জ এস.কে আব্দুল্লাহ আল সাইদ জানান, কিশোরদের উদ্ধার করে থানায় এনে তাদের অভিভাবকদের খবর দেয়া হয়। দুপুরে সবাইকে মিষ্টি খাইয়ে কিশোরদের অভিভাবকদের হাতে তুলে দেয়া হয়। 

 


আরো সংবাদ



premium cement
যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর

সকল