১৩ জুলাই ২০২০

কুষ্টিয়ায় র‌্যাবের পক্ষ থেকে পাকা ঘর পেলেন অসহায় মুক্তিযোদ্ধা মুরাদ আলী

র‌্যাব-১২ এর পক্ষ থেকে ঘরের চাবি তুলেন দেয়া হচ্ছে। - ছবি : সংগৃহীত

মুক্তিযোদ্ধা হয়ে বাস করছেন একটি কুড়ে ঘরে। যেটির অবস্থা ছিল জরাজীর্ণ। তবে এখন থেকে সেই ঘরের স্থানে নতুন একটি পাকা ঘর পেলেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার এক অসহায় মুক্তিযোদ্ধা মুরাদ আলী। ঈদের আগেই এটি তার কাছে বড় উপহার। আর বাড়ি তৈরি করে দিল র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ এর সদস্যরা। র‌্যাবের দেয়া বাড়ি পেয়ে মুক্তিযোদ্ধা মুরাদ আলীর পরিবার খুশি।

শনিবার দুপুরে র‌্যাব-১২ এর পক্ষ থেকে ঘরের চাবি তুলেন দেন অধিনায়ক খায়রুল ইসলাম। এ সময় র‌্যাবের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয়। বাড়ি পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছে মুক্তিযোদ্ধার পরিবারটি।

মুক্তিযোদ্ধা মুরাদ আলীর বাড়ি মিরপুর উপজেলার অঞ্জনগাছি গ্রামে।

দেশের মধ্যাঞ্চলে সর্বহারা ও জঙ্গীবাদ দমন, অস্ত্র মাদকসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে র‌্যাব-১২ এর ভূমিকা শুরু থেকেই প্রশংসিত। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি নানা সময়ে দুর্যোগ মোকাবেলা ও হত-দরিদ্রদের পূর্ণবাসনেরও কাজ করে আসছে র‌্যাব। এরই ধারাবাহিকতায় এবার এক বীর মুক্তিযোদ্ধা’কে কুড়ে ঘরের জায়গায় পাকা বাড়ি নির্মাণ করে সম্মাননা জানালো র‌্যাব।

র‌্যাব ফোর্সেসের মহাপরিচালকের প্রত্যক্ষ দিকনির্দেশনায় র‌্যাব-১২ এর সার্বিক তত্ত্বাবধানে তার পাকা ঘর নির্মাণের কাজ শুরু করা হয় এবং পবিত্র ঈদুল ফিতরের আগেই পাকা ঘরটির নির্মাণ কাজ সম্পন্ন হয়। শনিবার মুক্তিযোদ্ধা পরিবারটির নিকট বাড়িটি বুঝিয়ে দেয়া হয়।

মুক্তিযোদ্ধা মুরাদ আলী বলেন, ‘র‌্যাব আমাকে একটি বাড়ি করে দিয়েছে এ জন্য আমি খুশি। আমার আর্থিক সমর্থ না থাকায় কুঁড়েঘরে পরিবার নিয়ে বসবাস করতাম। বাড়িটি বসবাসের উপযোগী ছিল না। এখন পরিবারের সদস্যরা ভালোভাবে থাকতে পারবে অন্তত।’

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে র‌্যাব-১২ এর অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ খায়রুল ইসলাম বলেন, মহান মুক্তিযুদ্ধে মুরাদ আলী জীবন বাজি রেখে যে আত্মত্যাগ স্বীকার করেছিলেন তার সামান্য প্রতিদান দেবার চেষ্টা করেছে র‌্যাব ফোর্সেস এবং আমরা আশা করছি এই সামান্য উপহার তার ঈদ আনন্দের মাত্রাকে আরো বাড়িয়ে দিবে।


আরো সংবাদ

চবিতে ঝর্ণার পানিতে ডুবে ছাত্রলীগ নেতার মৃত্যু ইসলামপুরে আবারো বন্যা পরিস্থিতির অবনতি সীমিত পরিসরে বসবে কোরবানীর পশুর হাট : স্থানীয় সরকার মন্ত্রী ৭ মার্চ ‘জাতীয় ঐতিহাসিক দিবস’, মন্ত্রিসভায় অনুমোদন অন্যকে বাবা সাজিয়ে সম্পত্তি জবর দখলের অভিযোগ ইউরোপে করোনা ভ্যাকসিনে আগ্রহীর সংখ্যা কমছে ঢাকা মেডিক্যালের করোনা ইউনিটে আরো ২৫ জনের মৃত্যু ঢাকাগামী বাসে ১০৮ বোতল ফেনসিডিলসহ আটক ২ কোরবানীর চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণ করে চামড়া শিল্পকে বাঁচাতে হবে করোনায় কর্মহীন নারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ বিএনপিএসের চবি ক্যাম্পাসে ঝর্ণার পানিতে ডুবে ছাত্রলীগ নেতার মৃত্যু

সকল