২৮ জানুয়ারি ২০২১
`

শরণখোলায় আমফানে ভেসে গেছে ঘের-পুকরের মাছ

শরণখোলায় আমফানে ভেসে গেছে ঘের-পুকরের মাছ - নয়া দিগন্ত

শরণখোলায় ঘূর্ণিঝড় আমফানে বেঁড়িবাধ ভেঙ্গে গ্রাম প্লাবিত হয়েছে। ভেসে গেছে পুকর ও ঘেরের মাছ। ক্ষতি হয়েছে ভুট্রাসহ রবি ফসলের।

সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন জানান, সাউথখালী ইউনিয়নের তেরাবাকা থেকে গাবতলা পর্যন্ত দুই কিলোমিটার বেঁড়িবাধের ৮ টি জায়গা ভেঙ্গে বগী, গাবতলা ও শরণখোলা গ্রামের তিন শতাধিক বাড়ী ঘর প্লাবিত হয়েছে। বলেশ্বর নদীর জোয়ারের পানিতে বগী ও গাবতলার মানুষ ভাসছে। অনেক বাড়ী ঘরের চুলায় পানি ওঠায় রান্নাবান্না বন্ধ প্রায়। ওই ইউনিয়নের শতাধিক ঘের ও পুকুরের মাছ ভেসে গেছে এবং অনেক বাড়ীঘর ভেঙ্গেছে যার হিসাব করা হচ্ছে বলে তিনি জানান।

এ ছাড়া উপজেলার অন্যান্য স্থানে বাড় ঘর গাছপালার ব্যপক ক্ষতির খবর পাওয়া গেছে। সোনাতলা গ্রামের জাকির ও সরোয়ারসহ অনেকের মৎস্য ঘেরের মাছ জলোচ্ছ্বাসের ভেসে গেছে বলে তারা জানান।

শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন বলেন, ঘূর্ণিঝড় আমফানে শরণখোলায় বাড়ীঘর গাছপালা, মাছ ফসল সব মিলিয়ে কোটি টাকারও বেশী ক্ষয়ক্ষতি হয়েছে তবে সঠিক হিসাব নিরুপণ করা হচ্ছে বলে তিনি জানান।



আরো সংবাদ


করোনা ভ্যাকসিন : যে ৪ গুরুত্বপূর্ণ প্রশ্নের জবাব এখনো মেলেনি ২ হাজার ৩৭৪ কোটি টাকার বিটকয়েন ভর্তি হার্ড ডিস্ক ছুঁড়ে ফেলেছেন তিনি পেঁয়াজের বাম্পার ফলনেও হাসি নেই কৃষকের চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : জীববিজ্ঞান ও বাংলা প্রথমপত্র সপ্তম অধ্যায় : গ্যাসীয় বিনিময় বাংলা প্রথমপত্র গদ্যাংশ : নিমগাছ ২০২১ সালের ক্যাডেট কলেজে ভর্তি প্রস্তুতি : দরকারী পরামর্শ নবম ও দশম শ্রেনীর লেখাপড়া : বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রথম অধ্যায় : পূর্ব বাংলার আন্দোলন ও জাতীয়তাবাদের উত্থান (১৯৪৭-১৯৭০) একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : হিসাববিজ্ঞান প্রথম পত্র প্রথম অধ্যায় : দ্বিতীয় ভাগÑ ঘটনা ও লেনদেন একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান টিকা নিয়ে সংশয় দূর করা যেত

সকল