১১ মে ২০২১
`

শরণখোলায় আমফানে ভেসে গেছে ঘের-পুকরের মাছ

শরণখোলায় আমফানে ভেসে গেছে ঘের-পুকরের মাছ - নয়া দিগন্ত

শরণখোলায় ঘূর্ণিঝড় আমফানে বেঁড়িবাধ ভেঙ্গে গ্রাম প্লাবিত হয়েছে। ভেসে গেছে পুকর ও ঘেরের মাছ। ক্ষতি হয়েছে ভুট্রাসহ রবি ফসলের।

সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন জানান, সাউথখালী ইউনিয়নের তেরাবাকা থেকে গাবতলা পর্যন্ত দুই কিলোমিটার বেঁড়িবাধের ৮ টি জায়গা ভেঙ্গে বগী, গাবতলা ও শরণখোলা গ্রামের তিন শতাধিক বাড়ী ঘর প্লাবিত হয়েছে। বলেশ্বর নদীর জোয়ারের পানিতে বগী ও গাবতলার মানুষ ভাসছে। অনেক বাড়ী ঘরের চুলায় পানি ওঠায় রান্নাবান্না বন্ধ প্রায়। ওই ইউনিয়নের শতাধিক ঘের ও পুকুরের মাছ ভেসে গেছে এবং অনেক বাড়ীঘর ভেঙ্গেছে যার হিসাব করা হচ্ছে বলে তিনি জানান।

এ ছাড়া উপজেলার অন্যান্য স্থানে বাড় ঘর গাছপালার ব্যপক ক্ষতির খবর পাওয়া গেছে। সোনাতলা গ্রামের জাকির ও সরোয়ারসহ অনেকের মৎস্য ঘেরের মাছ জলোচ্ছ্বাসের ভেসে গেছে বলে তারা জানান।

শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন বলেন, ঘূর্ণিঝড় আমফানে শরণখোলায় বাড়ীঘর গাছপালা, মাছ ফসল সব মিলিয়ে কোটি টাকারও বেশী ক্ষয়ক্ষতি হয়েছে তবে সঠিক হিসাব নিরুপণ করা হচ্ছে বলে তিনি জানান।



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৪১২)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৮৫৬৪)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০০৫)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৪৪১)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৫৭)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫১১৯)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬৩৩)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৮০)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪১১৫)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৩৯০৯)