০৭ জুলাই ২০২০

চুয়াডাঙ্গায় আমফানের তাণ্ডবে ব্যাপক ক্ষয়-ক্ষতি

চুয়াডাঙ্গায় আমফানের তাণ্ডবে ব্যাপক ক্ষয়-ক্ষতি - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গায় তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় আম্ফান। বুধবার রাত সাড়ে ৯টার পর থেকে প্রচণ্ড গতিতে আমফান আঘাত হেনেছে এ জেলায়।

ঝড়ের তাণ্ডবে বিদ্যুৎ সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় রাত থেকে জেলাজুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সার্বিক ক্ষয়-ক্ষতির পরিমান এখনও জানা যায়নি।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, জেলায় ঝড়ের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৮২ কিলোমিটার এবং বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৪৮ মিলিমিটার।

আমফানের প্রভাবে বুধবার বিকেল ৫টার পর থেকেই জেলাব্যাপী হালকা বৃষ্টি শুরু হয়। এরপর সন্ধ্যা থেকে শুরু হয় হালকা বাতাস। রাত ৯টার পর ঝড়ের গতি বেড়ে সাড়ে ৯টার পর আঘাত হানে আমফান। রাত ১টা পর্যন্ত ঝড়ের গতি একই রকম ছিল। ঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য কাঁচা ঘরবাড়ি। ভেঙ্গেছে গাছ, বিদ্যুতের খুঁটি ও ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল ইসলাম জানান, চুয়াডাঙ্গায় ঝড়ের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৮২ কিলোমিটার এবং বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৪৮ মিলিমিটার।


আরো সংবাদ

করোনা আক্রান্তরা হাসপাতালেই বেশি মারা যাচ্ছেন : বাড়িতে মৃত্যু কম যুক্তরাষ্ট্রের মানুষের মগজ খেকো অ্যামিবার খোঁজ মিলল পূর্ণিমাতে ভাইসা গেছে নীল দরিয়া... বতসোয়ানায় কয়েকশ’ হাতির রহস্যজনক মৃত্যু কাজিপুরে যমুনার ভাঙনে ঘরবাড়ি বিলীন পাপুলের ব্যাপারে তদন্ত চলছে : সিআইডি পারটেক্সকে লাখ টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালতের বন্যা ও করোনা দুর্যোগে অসহায়দের সাহায্যে এগিয়ে আসুন : মাওলানা আতাউল্লাহ কোভিড চিকিৎসা নিয়ে প্রতারণার অভিযোগে রিজেন্ট হাসপাতালে র্যাবের অভিযান ফেনীর জামায়াত নেতার ইন্তেকালে আমিরের শোক করোনাভাইরাস শনাক্তে ফি বাতিল করে সেবার মান বাড়াতে হবে : চরমোনাই পীর

সকল