১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছার সেই হাসপাতালের ৩ নার্স করোনা আক্রান্ত

-

যশোরের চৌগাছায় সরকারি হাসপাতালের প্রসূতি বিভাগের তিন নার্স করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা ছাড়া আরো একজন নারী গার্মেন্টস কর্মী এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। নতুন করে মোট চারজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চৌগাছায় আক্রান্তের সংখ্যা ১১ জন।

মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বিষয়টি নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, ২২ এপ্রিল উপজেলার বানুড়হুদা গ্রামের এক গর্ভবতী (২৮) হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি হন। করোনা উপসর্গ আছে মনে হলে ২৩ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। ওই নারী কৌশলে হাসপাতাল থেকে পালিয়ে যান। ২৫ এপ্রিল তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। ২৭ এপ্রিল হাসপাতালে ওই নারীর সংস্পর্শে আসা স্টাফদের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। মঙ্গলবার ওই তিন নার্সের শরীরে করোনা ধরা পড়ে।

এদিকে রোববার চৌগাছার ডিভাইন গ্রুপের দুটি গার্মেন্টেস খুলে দেয়া হয়। ওই দিন গার্মেন্টসে ঢোকার সময় স্কানারে ওই নারী কর্মী ও এক পুরুষ কর্মীর গায়ে জ্বর থাকায় তাদের ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি। পরে ওই নারী কর্মী চৌগাছা হাসপাতালে এসে পরীক্ষার জন্য নমুনা দেন। মঙ্গলবার তার করোনা রিপোর্ট পজেটিভ আসে।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া গর্ভবতী নারীর সংস্পর্শে আসা প্রসূতি বিভাগের তিনজন নার্স করোনা পজিটিভ হয়েছেন। এছাড়া শহরের ডিভাইন গার্মেন্টসের এক নারী কর্মীর করোনা পজিটিভ হয়েছে। তিনি আরো বলেন, ডিভাইনের ওই গার্মেন্টস লকডাউন করা হবে।

উল্লেখ্য, এর আগে ২২ এপ্রিল চৌগাছার প্রথম রোগী হিসেবে এক নারী ও এক কিশোর শনাক্ত হন। এরপর ২৫ এপ্রিল শনাক্ত হয় এক গর্ভবতী নারীর। ২৬ এপ্রিল শনাক্ত হন প্রথমদিন শনাক্ত নারীর স্বামী ও স্কুলছাত্রকে চিকিৎসা দেয়া চৌগাছা উপজেলা হাসপাতালে জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার। ২৭ এপ্রিল শনাক্ত হয় স্কুলছাত্রের নানা ও নানী। ২৮ এপ্রিল শনাক্ত হলেন হাসপাতাল থেকে পালানো করোনা শনাক্ত নারীর সংস্পর্শে আসা প্রসূতি বিভাগের তিনজন নার্স ও ডিভাইন গার্মেন্টসের ওই নারী কর্মী।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল