২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দরিদ্রদের কার্ড দিয়ে চাল নিতেন ইউপি সদস্য, উপজেলায় অভিযোগ

ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগ করেছেন রোজিনা পারভীন - ছবি : নয়া দিগন্ত

মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়ন পরিষদের সদস্য কাঞ্চন দরিদ্রদের নামের কার্ড দিয়ে চাল নিতেন বলে অভিযোগ পাওয়া গেছে। কার্ড হস্তান্তর না করেই খাদ্যবান্ধব কর্মসূচীর স্বল্পমূল্যের এ চাল তিনি তিন বছরের বেশি সময় ধরে উত্তোলন করেছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ সংক্রান্ত একটি অভিযোগ করেন নহাটা ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের সম্প্রতি কার্ড পাওয়া এগারো নারী পুরুষ।

সম্প্রতি কার্ড পাওয়া রোজিনা ও রোকেয়াসহ কয়েকজন জানান, করোনা পরিস্থিতিতে প্রশাসনের কঠোরতায় চলতি মাসের শুরুর দিকে নহাটা ইউপি সদস্য কাঞ্চন তার ওয়ার্ডের কার্ডধারীদের বাড়ি বাড়ি এসে কার্ডগুলো হস্তান্তর করেন। কার্ডগুলোয় ১৪/১৫ বার চাউল উত্তোলন করা হয়েছে দেখে কার্ড নিতে না চাইলে তিনি জোরপূর্বক কার্ডগুলো দিয়ে যান। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসারকে যাতে অবহিত না করি তার জন্যও তিনি বিভিন্ন হুমকি দেন।

তারা আরো জানান, কার্ডে জাল স্বাক্ষর ও টিপসই দিয়ে ইউপি সদস্য কাঞ্চন গত ২০১৬ সাল থেকে এ চাউল উত্তোলন করে আসছিলেন। তাছাড়া এর বাইরে আরো যাদের কার্ড দিয়েছেন তাদের অধিকাংশ ভয়ে মুখ খুলতে পারছেনা বলেও তারা জানান।

এ ব্যাপারে ইউপি সদস্য কাঞ্চন অভিযোগ অস্বীকার করে বলেন, গ্রাম্য দলাদলির কারণে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে তারা এ অভিযোগ সাজিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান বলেন, তদন্তপূর্বক সংশ্লিষ্ট ডিলার ও ইউপি সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল