১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

দরিদ্রদের কার্ড দিয়ে চাল নিতেন ইউপি সদস্য, উপজেলায় অভিযোগ

ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগ করেছেন রোজিনা পারভীন - ছবি : নয়া দিগন্ত

মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়ন পরিষদের সদস্য কাঞ্চন দরিদ্রদের নামের কার্ড দিয়ে চাল নিতেন বলে অভিযোগ পাওয়া গেছে। কার্ড হস্তান্তর না করেই খাদ্যবান্ধব কর্মসূচীর স্বল্পমূল্যের এ চাল তিনি তিন বছরের বেশি সময় ধরে উত্তোলন করেছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ সংক্রান্ত একটি অভিযোগ করেন নহাটা ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের সম্প্রতি কার্ড পাওয়া এগারো নারী পুরুষ।

সম্প্রতি কার্ড পাওয়া রোজিনা ও রোকেয়াসহ কয়েকজন জানান, করোনা পরিস্থিতিতে প্রশাসনের কঠোরতায় চলতি মাসের শুরুর দিকে নহাটা ইউপি সদস্য কাঞ্চন তার ওয়ার্ডের কার্ডধারীদের বাড়ি বাড়ি এসে কার্ডগুলো হস্তান্তর করেন। কার্ডগুলোয় ১৪/১৫ বার চাউল উত্তোলন করা হয়েছে দেখে কার্ড নিতে না চাইলে তিনি জোরপূর্বক কার্ডগুলো দিয়ে যান। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসারকে যাতে অবহিত না করি তার জন্যও তিনি বিভিন্ন হুমকি দেন।

তারা আরো জানান, কার্ডে জাল স্বাক্ষর ও টিপসই দিয়ে ইউপি সদস্য কাঞ্চন গত ২০১৬ সাল থেকে এ চাউল উত্তোলন করে আসছিলেন। তাছাড়া এর বাইরে আরো যাদের কার্ড দিয়েছেন তাদের অধিকাংশ ভয়ে মুখ খুলতে পারছেনা বলেও তারা জানান।

এ ব্যাপারে ইউপি সদস্য কাঞ্চন অভিযোগ অস্বীকার করে বলেন, গ্রাম্য দলাদলির কারণে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে তারা এ অভিযোগ সাজিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান বলেন, তদন্তপূর্বক সংশ্লিষ্ট ডিলার ও ইউপি সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement