১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় সংঘর্ষে আহত ২ ভাইয়ের একজনের মৃত্যু, গ্রেফতার ৫

নিহত মধুর লাশ এলাকার পৌঁছার পর এবং (ডানে) গ্রেফতারকৃত দুই আসামি। - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গার হায়দারপুরে নবগঙ্গা নদী খননকে কেন্দ্র করে দুই পাড়ের জমির মালিকদের মধ্যে সংঘর্ষে আহত দুই ভাইয়ের মধ্যে গুরুতর জখম মধু মালিথা মারা গেছেন। গতকাল রোববার সকাল ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। চিকিৎসাধীন আছেন আরেক ভাই জধু মালিথা।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিহত মধু মালিথার ময়নাতদন্ত শেষে গতকাল সন্ধ্যা সাড়ে সাতটায় মধুর লাশ হায়দারপুর মালিথাপাড়া হাক্কানি জামে মসজিদ প্রাঙ্গণে এসে পৌঁছায়। রাতে তাকে দাফন করা হয়।

মধুর বড় ভাই মিজানুরের দায়ের করা মামলায় ঘটনার দিন তিনজন এবং গতকাল দুইজনসহ মোট পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলার অন্যতম প্রধান আসামি শলক ও আলোচিত খালিদসহ ১০ জন এজাহারনামীয় আসামি পলাতক রয়েছেন।

জানা যায়, চুয়াডাঙ্গার হায়দারপুরে নবগঙ্গা নদী খননকে কেন্দ্র করে দুই পাড়ের দুই জমির মালিক হায়দারপুর গোপালনগর বুচতলা পাড়ার আওলাদ মালিথার ছেলে শলকের সাথে মধু মালিথার পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিলো। গত শুক্রবার সকালে মধু মালিথা ও তার পক্ষের লোকজন খনন কাজের স্থানে গেলে বেলা ১১টার দিকে পূর্বপরিকল্পনা অনুযায়ী শলকের ভাড়া করা ৫০ জনের অধিক লোকজন মধু মালিথা ও তার পক্ষের লোকজনের উপর ধাড়ালো অস্ত্র দিয়ে আক্রমণ করে। এ সময় শরীরের বিভিন্ন স্থানে কোপ লেগে গুরুতর আহত হন মধু মালিথা ও তার ছোট ভাই জধু মালিথাসহ স্থানীয় আরো একজন। গুরুতর জখম অবস্থায় তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মধু মালিথা ও তার ছোট ভাই জধু মালিথাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ঘাড়সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম নিয়ে রাজশাহীতে জধু মালিথা চিকিৎসাধীন থাকলেও গতকাল রোববার সকাল ১০টার দিকে মৃত্যু হয় মধু মালিথার।

এ বিষয়ে মধু মালিথার চাচাতো ভাই মোয়াজ্জেম হোসেন জানান, একই স্থানে আমারও চার বিঘা জমি আছে। প্রায় ৩০ বছর আগে আমার বাবা এ ধানি জমি ক্রয় করেন। এখানে নবগঙ্গা নদীর খনন কাজ চলছে। সরকারি কাজে আমরা বাধা দিতে চাই না। তবে শলক তার পুকুর বাঁচাতে খনন কাজের দায়িত্বে থাকা ম্যানেজার নাঈম ও শান্তকে টাকা দিয়ে খনন কাজ আমাদের জমির দিকে মোড় ঘুড়িয়ে দিয়েছে। এরই প্রতিবাদ করলে শুক্রবার শলক ৫০ জনের অধিক ভাড়া করা লোকজন নিয়ে আমাদের উপর আক্রমণ করে। এ সময় ধারালো অস্ত্রের কোপে আমার চাচাতো ভাই মধু মালিথা ও জধু মালিথা গুরুতর জখম হয়। খবর পেয়ে পুলিশ এসে তাদেরকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে যায়। কিন্তু মধু ও জধুর অবস্থা অশঙ্কাজনক হওয়ায় তাদেরকে রাজশাহী রেফার্ড করে চিকিৎসক। রাজশাহী হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় রোববার মৃত্যু হয় মধুর।

এ বিষয়ে চুয়াডাঙ্গা সদরের পদ্মবিলা ইউনিয়নের মেম্বার আজিবর মালিথা বলেন, বুচতলা এলাকায় নবগঙ্গা নদীর খননকাজ যেখানে চলছে সেখানে ২৩০ ফিটের মতো খাস জমি আছে। এই জমির মাঝ বরাবর নদী খনন করার কথা থাকলেও নিজের পুুকুর বাঁচাতে স্থানীয় প্রভাবশালী শলক বিভিন্ন মানুষকে টাকা দিয়ে খনন কাজের গতিমুখ মধু মালিথার জমির দিকে ঘুরিয়ে দেন। এর প্রতিবাদ করলে শলক ভাড়া করা লোকজন দিয়ে মধুর পক্ষের লোকজনের উপর আক্রমণ করে।

এদিকে, পদ্মবিলা ইউনিয়নের পিরোজখালি ওয়ার্ড মেম্বর আব্দুর রাজ্জাক জানান, শুক্রবার সকাল ১০টার দিকে শলক কয়েকটি ইজিবাইকযোগে অনেক লোকজন নিয়ে তার বাড়ির সামনে আসে। এ সময় ইজিবাইক থেকে একটি বস্তা নামায় তারা। বস্তার ভিতর থেকে চাইনিজ কুড়াল, রামদাসহ বিভিন্ন ভারি অস্ত্র বের করে সকলে হাতে নেয়। কিছুক্ষণ পর একে একে খাল পাড়ের দিকে যায়। এর কিছুক্ষণ পরেই মধু মাথিলা ও জধু মালিথাকে কুপিয়ে জখম করেছে বলে জানতে পারি।

রোববার আটককৃত এজাহারভুক্ত আসামিদের বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা ভবতোষ রায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন চুয়াডাঙ্গার জাফরপুর নতুন স্টেডিয়ামের ভিতর এই মামলার দুইজন আসামি লুকিয়ে আছে। এ সময় গোয়েন্দা পুলিশের সহায়তায় তাদেরকে আটক করতে সক্ষম হই। আটককৃতরা হলেন, চুয়াডাঙ্গার নূরনগর এলাকার আব্দার আলীর ছেলে লাল্টু (২৪) ও চুয়াডাঙ্গা পৌর এলাকার ঠাকুরপুর গ্রামের মন্টুর ছেলে বাচ্চু (৩০)।

এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, এ ঘটনায় নিহতের বড় ভাই শুক্রবার ১৬ জনকে আসামি করে এবং ৩০/৩৫ অজ্ঞাতনামা করে মামলা দায়ের করেছে। যেহেতু ভিকটিমের একজনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে, সে কারণে পূর্বের মামলার সাথে মৃত্যু ঘটনা সংযোজন করা হবে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিহতের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় আজ (রোববার) আরো দুইজনকে আটক করা হয়েছে। পলাতকদেরকেও খুব শিগগিরই আটক করা হবে।


আরো সংবাদ



premium cement
মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

সকল