২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মানুষ কি মৃত্যু দেখেও শিক্ষা নিবে না : এক অসহায় ইউএনওর স্ট্যাটাস

মানুষ কি মৃত্যু দেখেও শিক্ষা নিবে না : এক অসহায় ইউএনওর স্ট্যাটাস - সংগৃহীত

বিশ্বে এক আতঙ্কের নাম করোনা। বৈশ্বিক মহামারীতে রূপ নিয়েছে করোনাভাইরাস। বাংলাদেশে এ ভাইরাসের ঝুঁকি প্রতিরোধ করতে সরকারি পক্ষ থেকে দেয়া হয়েছে নানা নির্দেশনা ।

সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বৃহস্পতিবার থেকে কঠোর অবস্থানে বাংলাদেশ সেনাবাহিনী। এরপরও হোম কোয়ারেন্টাইন মানছে না মাগুরার মহম্মদপুর উপজেলার মানুষ। স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন সংগঠন প্রচারণা চালালেও হাটে বাজারে তাদের উপচে পড়া ভিড়। ঈদের আনন্দের মতোই মিলন মেলায় পরিণত হয়েছে বাজার ঘাট। হোম কোয়ারেন্টাইন না মানায় হতাশা প্রকাশ করে শুক্রবার ফেসবুকে নিজের অসহায় অবস্থার স্টাটাস দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান।

তিনি তার স্ট্যাটাসে বলেন, করোনা সম্পর্কে মানুষকে বুঝিয়ে বলতে বলতে মনে হচ্ছে মুখের ভাষাই শেষ। আর কতো বা কিভাবে বুঝিয়ে বললে মানুষের বোধদয় হবে। চারিদিকে রোগ কোনো না কোনোভাবে ছড়িয়ে পড়ছে, সকলের যেখানে হোম কোয়ারেন্টাইনে থাকার কথা সেখানে ঠিক তার বিপরীত। ঈদের খুশির মতো মানুষ এ বাড়ি ও বাড়ি দাওয়াত খেয়ে বেড়াচ্ছে আর বিকেল হলেই বাজারে উপচে পড়া ভিড়। এ যেন এক মিলন মেলা! কী হচ্ছে এ সব? মানুষ কি মৃত্যু দেখেও শিক্ষা নিবে না? চীন, স্পেন, ইতালি, আমেরিকা, ব্রিটেন, পাকিস্তান, ভারতের মতো পরাক্রমশালী দেশ যখন হিমশিম খাচ্ছে করোনা পরিস্থিতি মোকাবিলায় সেখানে আমাদের দেশের অবুঝ মানুষরা আনন্দে মেতেছে বাজার ঘাটে। সকলের কাছে সনির্বন্ধ অনুরোধ দয়া করে আপনি নিজ গৃহে অবস্থান করুন। নিজে বাঁচুন অন্যকে বাঁচতে সহায়তা করুন।


আরো সংবাদ



premium cement