২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সাতক্ষীরায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে কলেজ ছাত্রের মৃত্যু, ৫ বাড়ি লকডাউন

সাতক্ষীরায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে কলেজ ছাত্রের মৃত্যু, ৫ বাড়ি লকডাউন - সংগৃহীত

সাতক্ষীরা সদর উপজেলা বল্লী ইউনিয়নের নারায়নপুরে গাঁয়ে জ্বর, ব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে নারায়নপুর গ্রামের নিজ বাড়িতে তার মৃত্যু হয়। ওই কলেজ ছাত্রের বাড়িসহ আশে পাশের ৫ বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এর আগে স্বাস্থ্যকর্মীদের নির্দেশনা ও ইসলামিক ফাউন্ডেশনের তত্বাবধানে জানাযা শেষে তার মরদেহ দুপুরের পর পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

ওই কলেজ ছাত্রের নাম হাসান আলী (২০)। সে সাতক্ষীরা সদর উপজেলার বল্লী ইউনিয়নের নারানপুর গ্রামের বাহারুল ইসলামের ছেলে ও ঝাউডাঙ্গা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। এঘটনায় এলাকা জুড়ে করোনা আতংক ছড়িয়ে পড়েছে।

তার মা রোজিনা খাতুন জানান, গায়ে জ্বর থাকায় সে দূর্বল হয়ে পড়ে। এতে সে তেমন খাওয়া দাওয়া করতোনা। স্থানীয় গ্রাম্য ডাক্তার দেখিয়ে তাকে ওষুধ খাওয়ানো হয়। এক পর্যায়ে শুক্রবার রাত সাড়ে ১২ টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুর সময় তার মুখ দিয়ে রক্ত বের হয়।

বল্লী ইউনিয়নের নারায়নপুর গ্রামের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইরাদ আলী জানান, গত ৬/৭ দিন ধরে ওই যুবকের গায়ে জ্বর, ব্যাথা ও শ্বাসকষ্ট ছিলো। তার মৃত্যুর খবরে এলাকা জুড়ে করোনা আতংক বিরাজ করছে।

সাতক্ষীরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা দেবাশিষ চৌধুরী জানান, মরদেহ সমাহিত করার পরে মারা যাওয়া কলেজ ছাত্র হাসান আলীর বাড়িসহ আশে পাশের ৫ বাড়িকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া তার দাফন-কাফনে অংশ নেয়া ব্যক্তি ও পরিবারের সদস্যসহ মোট ১৮ জনকে লকডাউন এর আওতায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। রিপোর্ট না আসা পর্যন্ত সরকারিভাবে ত্রাণ তৎপরতা চলবে এসব পরিবারের জন্য।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শওকত জানান, সমাহিত করার আগে ঢাকার আইইডিসিআরে পাঠানোর জন্য ওই কলেজ ছাত্রের দেহের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। রির্পোট পাওয়ার পর বলা যাবে কি কারনে তার মৃত্যু হয়েছে।

এদিকে, সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় বিদেশ ফেরত আরো নতুন ৪৯ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এনিয়ে, এ পর্যন্ত মোট ২ হাজার ৮৯৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হোমকোয়ারেন্টাইন থেকে ছাড় পত্র দেয়া হয়েছে আরো ৬৯৬ জনকে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল