২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৩০০ কর্মহীন পরিবারের খাদ্যের দায়িত্ব নিলেন গ্রামের সচ্ছলরা

৩০০ কর্মহীন পরিবারের খাদ্যের দায়িত্ব নিলেন গ্রামের সচ্ছলরা - ছবি : নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় চাঁদপাড়া গ্রামের ৩শ কর্মহীন পরিবারের আপদ কালিন সময়ের খাদ্যের দায়িত্ব নিলেন গ্রামের সচ্ছল ব্যাক্তিরা। করোনাভাইরাস মোকাবেলা ও গ্রামের মানুষকে রক্ষা করতেই গ্রামবাসীর উদ্যোগে এ কর্মসুচি গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার ওই গ্রামের ৩শ কর্মহীন পরিবারের তালিকা করে আগামী করোনা আপদ কালিন সময়ে খাদ্যসামগ্রী দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। একই সাথে আগামী ১১ এপ্রিল পর্যন্ত গ্রামটিকে স্থানীয়ভাবে লকডাউন করা হয়েছে। এ কয়দিন গ্রামে বাইরের কেউ আসবেনা, গ্রাম থেকেও কেউ বাইরে যাবেন না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উপজেলার নারায়ণপুর ইউনিয়নের চাঁদপাড়া গ্রামের বাসিন্দারা এই উদ্যোগ নিয়েছেন। চাঁদপাড়া উপজেলার অন্যতম বৃহৎ গ্রাম। গ্রামটিতে প্রায় দেড় হাজার পরিবারের বসবাস। গ্রামটির ভোটার সংখ্যা তিন হাজারের বেশি।

গ্রামের কর্মহীন হয়ে পড়া ৩শ পরিবারের খাদ্যসরবারহ নিশ্চিতে গ্রামের বাসিন্দা ও নারয়াণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন মুকুলকে সভাপতি ও চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলামকে সম্পাদক করে ২১ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

কমিটির সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম বলেন, গ্রামের যারা বিভিন্ন শ্রেণির চাকুরিজীবি, ব্যবসায়ী, প্রবাসী আছেন সবাই মিলে গ্রামের এই ৩শ পরিবারের প্রাথমিক ভাবে আগামী দশদিনের খাদ্যসামগ্রী সরবরাহ করবো। গ্রামে প্রায় দেড় হাজার পরিবারের বসবাস। এরমধ্যে ৩শ পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিরা কর্মহীন হয়ে পড়েছেন। আগামী দশ দিন এই ৩শ পরিবারকে আমরা গ্রামের মানুষ খাদ্যসামগ্রী দিয়ে চালিয়ে নিতে পারবো ইনশাআল্লাহ।

তিনি বলেন, একই সাথে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী দশ দিন আমাদের গ্রামে বাইরের কোনো মানুষ
আসবেনা। গ্রামের কোনো মানুষও বাইরে যাবেন না।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল