২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় আল্লামা সাঈদীর মুক্তি দাবি করে ১০০ আলেমের বিবৃতি

খুলনায় আল্লামা সাঈদীর মুক্তি দাবি করে ১০০ আলেমের বিবৃতি - সংগৃহীত

ধর্মীয়, মানবিক ও বয়সের বিবেচনায় বিশ্ববরেন্য মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দেয়ার আহ্বান জানিয়েছেন খুলনায় বিবৃতি দিয়েছেন একশত জন ওলামা।

ওই বিবৃতিতে তারা বলেন, সুদীর্ঘ ৫০ বছর আল্লামা সাইদী দেশে বিদেশে কুরআনের তাফসীর করেছেন। জাতীয় সংসদে তিনি দুবার নিজ এলাকা থেকে এমপি নির্বাচিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা পালন করেছেন। বহু মানুষ তার তাফসির শুনে ইসলামী জীবনযাপনে উদ্বুদ্ধ হয়েছে । মানুষ তাকে হৃদয় দিয়ে ভালোবাসে। তিনি ১০ বছর যাবত কারাগারে বন্দী রয়েছেন। বর্তমানে তার বয়স ৮১ বছর। নানান জটিল রোগে তিনি আক্রান্ত। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমনে মানুষের মাঝে চরম উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে। এ অবস্থায় আল্লামা সাঈদীকে নিয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। মানুষ তার মুক্তি চায়।ইতোমধ্যে অনেক দেশ কারাবন্দীদের মুক্তি দিয়েছে।

বিবৃতি দাতাদের মধ্যে রয়েছেন, মাওলানা মনোয়ার হোসাইন আলমাদানী, অধ্যক্ষ মাওলানা রহমাতুল্লাহ, অধ্যক্ষ মাওলানা ইদ্রিস আলী, অধ্যাপক মাওলানা আ ন ম আব্দুল কুদ্দুস, উপাধ্যক্ষ মাওলানা আব্দুর রউফ, মাওলানা নাসিরউদ্দীন, মাওলানা আজিজুর রহমান সিদ্দিকী, মুফতি মাওলানা হুমায়ুন কবীর, মুহাদ্দিস আনোয়ার হোসাইন, মাওলানা আবুবকর সিদ্দিক, মাওলানা মহিউদ্দীন, মুফতি মাওলানা জাহিদুল হক (ইমাম ও খতিব ট্যাংক রোড জামে মসজিদ), মাওলানা নাসির উদ্দীন মোঃ হুমায়ুন, মুফতি মাওলানা মাসুম বিল্লাহ,গাজী মাওলানা আজিজুল ইসলাম, মাওলানা নূর সাঈদ জ¦ালালী, মুফতি মাওলানা আবুল কাশেম, মাওলানা সেলিম রেজা, মাওলানা আবু নাঈম, মাওলানা আতাউর রহমান, মুফতি মাওলানা জাকারিয়া, মাওলানা নুরুল ইসলাম নূরানী,মাওলানা গাজী আল আমীন, মাওলানা কবির উদ্দীন, মাওলানা আল মামুন, মাওলানা আব্দুল করিম, মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা আবুল কাশেম, মাওলানা ফরিদ উদ্দীন, মাওলানা আব্দুল হক (ইমাম ও খতিব দেয়ানা জামে মোল্লাহ জামে মসজিদ), মাওলানা আমানত উল্লাহ (ইমাম ও খতিব দেয়ানা আল আকসা জামে মসজিদ), মাওলানা নুওে আলম সিদ্দিকী (ইমাম ও খতিব চুনুর বটতলা বায়তুল আমান জামে মসজিদ), মাওলানা আবু হুরায়রা (ইমাম ও খতিব বায়তুল ফালাহ জামে মসজিদ), মাওলানা আইয়ুব আলী (ইমাম ও খতিব কেডিএ ফায়ার ব্রিগেড জামে মসজিদ), মাওলানা শহীদুল ইসলাম, মাওলানা নূও সাইদ জালালী (ইমাম ও খতিব কৃষিকলেজ জামে মসজিদ) ,মাওলানা আরিফ বিল্লাহ (ইমাম ও খতিব দেয়ানা উত্তর পাড়া জামে মসজিদ), হাফেজ মাওলানা আব্দুস সবুর (মুহতামিম গাইকুড় নূরানী মাদরাসা), মাওলানা আবু সাঈদ (ইমাম ও খতিব দেয়ানা জাব্বারের রেজওয়ান জামে মসজিদ) মাওলানা মাহদী হাসান (কে ডি এ গাইকুড় জামে মসজিদ), মাওলানা মাহমুদ (ইমাম ও খতিব দেয়ানা আল মদিনা জামে মসজিদ), মাওলানা জহির উদ্দীন, মুফতি মাওলানা শফিউল্লাহ ও মাওলানাসা ইফুল্লাহ। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement