১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় করোনা উপসর্গের ৪ জনের নমুনা রাজশাহীতে প্রেরণ

বগুড়ায় করোনা উপসর্গের ৪ জনের নমুনা রাজশাহীতে প্রেরণ - সংগৃহীত

করোনা আইসোলেশন কেন্দ্র বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন চারজনের নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস সনাক্তে বুধবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যাবে বৃহস্পতিবার। বর্তমানে এই হাসপাতালে একজন শিশুসহ ৫ জন সর্দি, কাশি, শ্বাসকষ্টের রুগি ভর্তি রয়েছে। যদিও বগুড়ার চিকিৎসকরা বলছেন তারা করোনা ভাইরাসে আক্রান্ত নর। তবে সঠিক চিকিৎসা প্রদানে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে।

আইসোলেশন কেন্দ্র মোহাম্মদ আলী হাসপাতালে সুত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরের পর বগুড়া শহরের নাটাইপাড়া এলাকার এক নারী (২৬) শ্বাসকষ্টের সাথে সর্দি, কাঁশি ও ডায়রিয়া নিয়ে ভর্তি হয়েছেন। একই দিনে জেলার গাবতলী উপজেলার মহিষাবান গ্রামের ১৩ বছরের এক শিশুকে ভর্তি করা হয়। চিকিৎসকরা বলছেন, প্রাথমিকভাবে মনে হয়েছে শিশুটির নিউমেনিয়া রয়েছে। তারপরও বিশেষজ্ঞ চিকিৎসকগণ শিশুটির চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। তার নমুনা সংগ্রহ করে বৃহস্পতিবার রাজশাহী মেডেকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হচ্ছে।

এর আগে গত ২৯ মার্চ দুপুরে দুইজন ভর্তি হন এই আইসোলেশন কেন্দ্রে। তাদের একজন কুমিল্লা থেকে বগুড়ার কাহালু উপজেলায় এসে ২৬ বছরের যুবক শ্বাসকষ্ট জনিত কারণে অসুস্থ্য হয়ে পড়েন। তাকে স্থানীয়রা দ্রুত এই ইউনিটে ভর্তি করে দেয়। চিকিৎসা পেয়ে সে এখন পর্যন্ত সুস্থ রয়েছে। একই দিনে বগুড়ার ধুনট উপজেলার এক ব্যাক্তি (৪৫) সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। সেও চিকিৎসায় বেশ সেরে উঠেছেন। সর্বশেষ পুলিশ সদস্যরা ৩০ মার্চ বগুড়ার মোকামতলা থেকে ৪৫ বছর বয়সী এক শ্রমজীবীকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেন। পরে তার হৃদরোগের সমস্যার সাথে জ্বর এবং শ্বাসকষ্ট থাকায় তাকে আইসোলেশন কেন্দ্রে স্থানান্তর করা হয়। ওই ব্যক্তি শনিবার রাতে ঢাকা থেকে রংপুর যাওয়ার পথে অসুস্থ্য হয়ে পড়েন।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, হাসপাতালে এখন ৫ জন রোগী আছে। এদের মধ্যে একজন নারী, একজন শিশু ও বাকী তিনজন পুরুষ। তাদের চিকিৎসা চলছে। শিশুবাদে বাকি চারজনের শারীরিক দিক বেশ উন্নতী হয়েছে। তাদের চারজনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেলে স্থাপিত নতুন ল্যাবরেটরীতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল