২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

করোনা : সাতক্ষীরা মেডিকেলে এনজিওকর্মী আইসোলেশনে, কোয়ারেন্টাইনে ২৬৪২ জন

- সংগৃহীত

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার সকালে এক ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছে। এর আগে সোমবার জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আসলে তাকে প্রথমে সাধারণ ইনফ্লুয়েনজা ওয়ার্ডে ভর্তি করা হয়। ওই ব্যক্তি কালিগঞ্জ উপজেলার বাসিন্দা ও একজন এনজিও কর্মী।

সাতক্ষীরা মেডিকেল কলেজে হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. আরিফ আহমেদ বলেন, সোমবার ওই রোগী জ্বর, সর্দি,কাশি নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আসে। করোনাভাইরাসের যে সমস্ত উপসর্গ তার লক্ষণ তেমন নেই। মন হচ্ছে তার নিউমনিয়া হয়েছে।  তারপরেও ঝুঁকি এড়াতে আমরা মঙ্গলবার সকালে তাকে আইসোলেশনে রেখেছি। তার শরীরের নমুনা পরীক্ষার জন্য আজ ঢাকায় পাঠানো হবে। নমুনা রিপোর্ট পাওয়ার পরে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এদিকে সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় বিদেশফেরত আরও নতুন ৯৯ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এনিয়ে এ পর্যন্ত মোট ২ হাজার ৬৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে আরও ৩১০ জনকে।

এদিকে, ভোমরা ইমিগ্রেশন দিয়ে ভারতে গিয়ে আটকে থাকা বাংলাদেশি পাসপোর্ট যাত্রী গত সোমবারও ৮৯ জন দেশে ফিরেছেন। তবে, ভারতে লক ডাউনের কারণে ভারতীয়রা বাংলাদেশ থেকে তাদের দেশে ফিরতে পারছেন না বলে জানিয়েছেন ইমিগ্রেশন ওসি বিশ্বজিত সরকার। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল