২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সেনবাগ সরকারী হাসপাতালে নেই কোনো রোগী, স্বাস্থ্যসেবায় হটলাইন চালু

সেনবাগ সরকারী হাসপাতালে নেই কোনো রোগী, স্বাস্থ্যসেবায় হটলাইন চালু - ছবি : সংগৃহিত

করোনাভাইরাস (কোবিড-১৯) সংক্রমণের আশঙ্কায় রোগী শূন্য হয়ে পড়েছে সেনবাগ সরকারী হাসপাতাল। প্রতিদিন যে খানে হাসপাতাল ভর্তি রোগী থাকতো সেখানে হাসপাতালের বেডগুলো এখন ফাঁকা পড়ে রয়েছে।

উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌর সভার ১১০টি গ্রামের একমাত্র স্বাস্থ্য সেবাকেন্দ্র সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। হাজারও রোগী এখানে চিকিৎসাসেবা নিতে আসতো প্রতিদিন। কিন্তু সেই বহির্বিভাগ এখন ফাঁকা। রোগী নেই বললেই চলে। যারা আসছে তারাও ভয়ে ভয়ে সেবা নিয়ে দ্রুত ত্যাগ করছেন হাসপাতাল। 

তবে স্থানীয় মানুষকে স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য হটলাইন চালু করেছে উপজেলা স্বাস্থ্যকমপ্লেস্ক। সবধরনের রোগীকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা প্রদানে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পানা কর্মকর্তা (ইউএসপিও) ডা. মো: মতিউর রহমান বলেন, সেনবাগে ৬৯ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। যাদের সংখ্যা দিন দিন কমে আসছে। সরকার সবাইকে ঘরে থাকতে বলেছেন। গুরুতর সমস্যা ছাড়া কাউকে হাসপাতালে না আসার পরামর্শ দেওয়া হয়েছে। এজন্য হাসপাতালে রোগীর সংখ্যা অনেক কমে গেছে। আমরা হটলাইন নাম্বার চালু করেছি সেখানে যোগাযোগ করলে রোগীরা সেবা পাবেন।

জরুরি প্রয়োজনে সেনবাগ হাসপাতালের হটলাইন নম্বর-০১৭৩০-৩২৪৮৬৪।


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল