২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চৌগাছায় ১ নারী আইসোলেশনে, ৬ বাড়ি লকডাউন

চৌগাছায় ১ নারী আইসোলেশনে, ৬ বাড়ি লকডাউন - ছবি: নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় এক নারী করোনাাইরাসে আক্রান্ত সন্দেহে যশোর সদর হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। রোববার ওই নারীকে তার বান্ধবী চৌগাছা মডেল হাসপাতালে নিয়ে গেলে বিষয়টি জানাজানি হয়।

তিনি চৌগাছা পৌর শহরের ৭ নং ওয়ার্ডের ছারাপাইলট বালিকা বিদ্যালয় এলাকায় এক বাড়িতে ভাড়া থাকতেন।

এদিন দুপুরে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, এসিল্যান্ড নারায়ণ চন্দ্র পালসহ যৌথ বাহিনী অভিযান চালিয়ে ওই নারী যে বাড়িতে ভাড়া থাকতেন ওই বাড়িসহ আশপাশের ৪টি বাড়ি লকডাউন করার ঘোষণা দেন।

পরে ওই নারীর স্বামী পরিচয় দানকারী উপজেলার হাকিমপুর গ্রামের দাউদ হোসেন মিস্ত্রির ছেলে মমিনুর রহমানের বাড়ি ও যে বান্ধবী তাকে হাসপাতালে নিয়ে এসেছিলেন তাদের বাড়িটিও লকডাউন করা হয়।

মমিনুর তিন বছর আগে ওমান থেকে দেশে ফিরেছেন। লকডাউন করা বাড়িগুলিতে অবস্থানরত পরিবারের সদস্যদের হোম কোয়ান্টাইনে রাখা হয়েছে।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন নাহার বলেন, ওই নারীর শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়ায় নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরএ পাঠানো হয়েছে। তাকে চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাকে আইসোলেশনে রাখা হয়েছে।

চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল বলেন, ওই বাড়িগুলো লকডাউন করে দেয়া হয়েছে। বাড়িতে থাকা সকলকে বাইরে বের না হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম লকডাউনের বিষয়টি নিশ্চিত করেছেন।

চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব বলেন, ওই নারীর ভাড়া নেয়া বাড়ি, স্বামী পরিচয়দানকারী মমিনের গ্রামের বাড়িসহ মোট ৬টি বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে।

ভাড়া বাড়ির মালিক জানান, ওই নারী নিজেকে রিয়া এবং মমিনকে স্বামী পরিচয় দিয়ে মার্চ মাসের শুরুতে ভাড়ায় ওঠেন।

হাকিমপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বর সোহরাব হোসেন টাইগার বলেন, খোঁজ-খবর নিয়ে জানা গেছে ওই নারীর স্বামীর নাম আবুল বাশার। তিনি রংপুর জেলার এক উপজেলার বাসিন্দা। চৌগাছায় আসার আগে ওই নারীকে কোটচাঁদপুরে সফির বাড়িতে ভাড়া রেখে ছিলেন মমিন। সেখানে স্থানীয়রা অনৈতিক কাজের অভিযোগে তাদের তাড়িয়ে দিয়েছিলেন। ভাড়াবাসার আসেপাশের লোকজন অভিযোগ করেন, ওই নারীর কাছে বাইরের লোকজনের আসা যাওয়া ছিল।


আরো সংবাদ



premium cement
এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সকল