১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে বিদেশি নাগরিকদের প্রবেশ বন্ধ

-

বাংলাদেশের সকল স্থবন্দরের ন্যায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়েও বিদেশি নাগরিকদের প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে।

প্রাণঘাতী করোনাভাইরাসের অধিকতর সংক্রমণ রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ২২ মার্চ থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাংলাদেশের সব স্থলবন্দর দিয়ে বিদেশি নাগরিকদের বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার।

তবে নতুন করে কোনো বিদেশী নাগরিককে প্রবেশ করতে না দিলেও আগে যারা দুই-দেশে প্রবেশ করেছে তাদের আসা-যাওয়া স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে ভোমরা ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

এদিকে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনতার কারফিউ জারি করায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে আজ রোববার সকাল থেকে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে। এর ফলে সরকার একদিনে প্রায় সাড়ে তিন কোটি টাকার রাজস্ব হারাবে বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোশিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জয়দেব সরকার স্বাক্ষরিত একটি পত্রে সে দেশে জনতার কারফিউ জারি করার কারণে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার জন্য ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনেকে জানানো হয়। তবে সোমবার থেকে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক হবে বলে তিনি জানান।

এদিকে, আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকায় এ বন্দরে কর্মরত প্রায় সাড়ে ৫ হাজার শ্রমিক দিনভর অলস সময় পার করেছেন।

ভোমরা ইমিগ্রেশন চেকপোস্টের ওসি বিশ^জিত সরকার জানান, এ বন্দর দিয়ে বিদেশি নাগরিকদের প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে। তবে, আগে যারা দুই-দেশে প্রবেশ করেছেন তাদের আসা-যাওয়া স্বাভাবিক রয়েছে। নতুন করে কোন বিদেশী যাত্রীকে বাংলাদেশে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। একইসাথে বাংলাদেশ থেকে নতুন করে কাউকে ভারতে যেতে দেয়া হচ্ছে না।

ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ওই পত্রে একদিনের জন্য রোববার আমাদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে উল্লেখ করা হয়েছে। সোমবার থেকে যথারীতি চলবে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। তিনি আরো জানান, এই একদিনে সরকার প্রায় সাড়ে তিন কোটি রাজস্ব হারাবে।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের স্থায়ী জামিন হয়নি, বেড়েছে মেয়াদ শ্রম আপিল ট্রাইব্যুনালে ড. ইউনূস কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খানের ইন্তেকাল দরিদ্রতম দেশগুলোর উন্নয়ন ঐতিহাসিক মাত্রায় বিপরীতমুখী : বিশ্ব ব্যাংক ঢাকাসহ ৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৫ দেশকে অপশাসন মুক্ত করতে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল করিম ইরানের হামলার জবাব দেয়া হবে : ইসরাইলের সেনা প্রধান সাভারে দর্জির দোকানে এসি বিস্ফোরণ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩ শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চাইবেন ড. ইউনূস ইরান-ইসরাইলের প্রতিদ্বন্দ্বিতায় নতুন মোড়, এখন যা হবে

সকল