২৯ মার্চ ২০২০

শার্শায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান,  ৩৪ লাখ টাকা অর্থদণ্ড

শার্শায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান,  ৩৪ লাখ টাকা অর্থদণ্ড - ছবি : সংগৃহীত

যশোরের শার্শায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ঘটনায় মামলা  হয়েছে ৭০টি।

শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমী) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী বলেন , গত অক্টোবর/২০১৯ থেকে চলতি মাস পর্যন্ত বিভিন্ন আইনে ৩৪ লক্ষ টাকা জরিমানা এবং ৭০টি মামলা হয়েছে।

মামলার মধ্যে রয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, বাল্য বিবাহ, ক্লিনিক আইন, অবৈধ ভাবে বালু উত্তোলন, হোটেল রেস্তরাঁ, ওজন কম দেওয়া, পাট ও পাটজাত পণ্য নিয়ন্ত্রণ আইন, মাদকদ্রব্য আইন, পরিবেশ আইন, ধূমপান ও তামাকজাত দ্রব্য আইন, স্বাস্থ্য ও ডেন্টাল আইন, নিরাপদ খাদ্য আইন, ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন ২০১৩।

আইনে প্রত্যেককে ঘটনাস্থলেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়। এছাড়া গোড়পাড়া বাজারের পাশে বেতনা নদীর জায়গা জবর দখল করে অবৈধভাবে সেমিপাকা ঘর নির্মাণ করায় বসতঘরসহ ৪০টি স্থাপনা উচ্ছেদ করে (১.৮০) একর সরকারি সম্পত্তি দখলমুক্ত করা হয়েছে।

তিনি আরো বলেন, সরকারিভাবে করোনাভাইরাসের কারণে কোনো ব্যাবসায়ী যদি ডিম, দুধ, আপেল, লেবু, বিভিন্ন ফল জাতীয় পণ্য, বেশি দামে বিক্রয় বা কৃত্তিম সংকট সৃষ্টি করে তা হলে তাৎক্ষনিকভাবে তাকে ভ্রাম্যমাণ আদালতের আওয়াতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে সকলকে সতর্ক থাকার জন্য পরামর্শ দিয়েছেন এই কর্মকর্তা।


আরো সংবাদ