২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

খুলনায় অধিক মূল্যে পণ্য বিক্রি করায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

খুলনায় অধিক মূল্যে পণ্য বিক্রি করায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা - ছবি : সংগৃহীত

খুলনায় অধিক মূল্যে পণ্য বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরিসহ বিভিন্ন অভিযোগে কয়েকটি প্রতিষ্ঠানকে মোট ৪ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: রাশেদুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় চলমান করোনাভাইরাস ইস্যু ও উদ্ভূত পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি পাওয়ায় বাজার মনিটরিং অভিযান চালানো হয়। অভিযানের এক সময় সেফ এন সেভে অত্যধিক মূল্যে পণ্য বিক্রি ও চরম অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া নগরীর বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারে বেশি দামে লেবু, আদা, রসুন বিক্রি করায় সন্ধ্যা বাজারের দুই খুচরা বিক্রেতাকে ৮ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পাইকারী বাজারের বড় আড়ত সোনাডাঙ্গা ট্রাকস্ট্যান্ডে বেশি মূল্যে পেঁয়াজ বিক্রি করায় দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা এবং ফুলবাড়িগেট বাজারে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় এক ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ফুলতলায় বেশি দামে চাল বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ব্যবসায়ী পবিত্র সাহা ও নব সাহাকে ১ লাখ টাকা এবং রেটবোর্ড না থাকায় আলী হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা করেন।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

সকল