২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মাগুরায় মাহফিলের আয়োজন করায় জরিমানা

- প্রতীকী ছবি

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাগুরায় ওয়াজ মাহফিলের আয়োজন করায় শুক্রবার রাতে আয়োজকদের ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ও সচেতনতা বাড়াতে এই জরিমানা করা হয়েছে।

মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান জানান, মাগুরা জেলা প্রশাসন করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সবধরনের গণজমায়েত বন্ধের নির্দেশ দিয়েছে। প্রশাসন বৃহস্পতিবার এই মর্মে গণবিজ্ঞপ্তিও প্রকাশ করেছে। ওই আদেশ অমান্য করে মাগুরা সদর উপজেলার পাটকেলবাড়ির কিছু মানুষ ওয়াজ মাহফিলের আয়োজন করে।

সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের একটি দল সেখানে গিয়ে মাহফিলে মানুষের জমায়েত দেখতে পায়। পাশাপাশি তথ্য প্রমাণের ভিত্তিতে আয়োজক পাটকেলবাড়ির গ্রামের হাফিজার রহমানের ছেলে আকাশ রহমান ও একই গ্রামের নজরুল ইসলামের ছেলে সাদ্দাম হোসেনকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান। অভিযুক্তরা এ মাহফিলের মূল আয়োজক ছিল। এ সময় সংক্ষিপ্ত মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ করা হয়।

তিনি আরো জানান, বৃহস্পতিবার থেকেই উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসন গঠিত টাস্কফোর্স বিভিন্ন এলাকায় এ অভিযান চালিয়ে যাচ্ছে। একই সাথে বাজার তদারকি, জনসচেতনতা, গণজমায়েত বন্ধের পরামর্শ ও প্রবাসীদের কোয়ারেন্টাইনে থাকার জন্য প্রচার চলছে।

করোনাভাইরাস আতঙ্কে মাগুরায় শনিবার সকাল পর্যন্ত ১৩৮ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।


আরো সংবাদ



premium cement
বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ ইসরাইলের সামরিক ঘাঁটিতে হামলা হিজবুল্লাহর যুক্তরাষ্ট্রে বিদেশী : ১ মেক্সিকো, ২ ভারত

সকল