২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু

- ফাইল ছবি

করোনা আতঙ্কের মধ্যে বাগেরহাট-৪ আসনের (মোরেলগঞ্জ-শরণখোলা) উপনির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশনের ব্যাপক প্রস্তুতি চলছে। শুক্রবার সকাল থেকে পুলিশ, বিজিবি, র‌্যাবসহ বিভিন্ন সংস্থার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এলাকায় টহল দিচ্ছে। ভোটাররা যাতে ভোট কেন্দ্রে এসে নির্বিঘ্নে ভোট দিতে পারে তার জন্য নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

শনিবার সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। নির্বাচনী এলাকার ১৪৩টি ভোট কেন্দ্রে ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট আমিরুল আলম মিলন ও জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাগেরহাট-৪ আসনে ৩ লাখ ১৬ হাজার ৫১০ জন ভোটার রয়েছে। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৮ হাজার ৭৯১ জন ও ১ লাখ ৫৭ হাজার ৭১৯ নারী ভোটার রয়েছে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট-৪ আসনের রিটার্নিং কর্মকর্তা মো: ইউনুছ আলী জানিয়েছেন, বাগেরহাট-৪ আসনের অনুষ্ঠিত উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে নির্বাচন কমিশনের। ভোট শান্তিপূর্ণ করতে ১২ প্লাটুন বিজিবি, দুই প্লাটুন কোস্টগার্ড, র‌্যাবের ১০টি টিম নিয়োগ দেয়া হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ইতোমধ্যে এলাকা টহল দিচ্ছে।

এই নির্বাচনে ২৩ জন নির্বাহী কর্মকর্তা, দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের ২১টি ভ্রাম্যমাণ টিম ও ১০টি স্ট্রাইকিং ফোর্স মাঠে সার্বক্ষণিক নিয়োজিত থাকবে।

১৪৩টি ভোটকেন্দ্রে স্বচ্ছ ব্যালট ব্যাক্স, সিলসহ সব সরঞ্জাম পৌঁছে দেয়া হয়েছে। শান্তিপূর্ণ ভোট উপহার দিতে প্রতিটি ভোট কেন্দ্রে পাঁচজন করে পুলিশসহ ১২ জন আনসার সদস্য থাকবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা মো: ইউনুছ আলী।

গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসীল ঘোষণা করে। ঘোষিত তফসীল অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেন।

বিএনপি দলীয় প্রার্থী কাজী খায়রুজ্জামান, কর খেলাপি হওয়ায় তার মনোনয়নপত্রটি বাতিল করে নির্বাচন কমিশন।


আরো সংবাদ



premium cement