২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

লাখো প্রদীপ প্রজ্জ্বলনে নড়াইলে ২১শে ফেব্রুয়ারি উদযাপন

মোমবাতির আলোয় শহীদ মিনার, বর্ণমালা, আল্পনাসহ দেশের নানা ঐতিহ্য - ছবি: নয়া দিগন্ত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নড়াইলে লাখো প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে লাখো মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। প্রায় ছয় একরের মাঠটি মোমবাতির আলোয় আলোকিত হয়ে উঠে।

মোমবাতির আলোয় শহীদ মিনার, বর্ণমালা, আল্পনাসহ দেশের নানা ঐতিহ্য তুলে ধরা হয়। এছাড়া ওড়ানো হয় ফানুস। অনুষ্ঠানে ‘আমার ভাইয়ের রক্ত রাঙানো ২১ ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গানসহ বিভিন্ন ধরণের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), প্রফেসর মুন্সী হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নাট্যকার ও অভিনেতা কচি খন্দকার, জেলা পরিষদ সদস্য সাইফুর রহমান হিলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মলয় কুণ্ড, শরফুল আলম লিটু প্রমুখ।

আয়োজকরা জানান, ২১ ফেব্রুয়ারি উপলক্ষ্যে ১৯৯৮ সাল থেকে নড়াইলে এ ধরণের আয়োজন শুরু হয়েছে। প্রথমবার নড়াইলের সুলতান মঞ্চসহ শহরের বিভিন্ন স্থানে প্রায় ১০ হাজার মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এরপর থেকে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে মোমবাতি প্রজ্জ্বলন করা হচ্ছে। প্রতিবছর এর ব্যপ্তি বেড়েছে। এ বছর প্রায় এক লাখ মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। একুশের আলো, নড়াইলের আয়োজনে এবং স্কয়ারের সহযোগিতায় মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়। মাছরাঙা টেলিভিশন সরাসরি সম্প্রচার করে লাখো প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানটি।


আরো সংবাদ



premium cement
ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর ভালো আছেন খালেদা জিয়া

সকল