২৫ অক্টোবর ২০২০

সুলতান মেলা শেষ হচ্ছে আজ, পদক পাচ্ছেন ফরিদা জামান


নড়াইলে ১২ দিনব্যাপী সুলতান মেলা শেষ হচ্ছে আজ সোমবার। বিকেল পাঁচটায় সমাপনী অনুষ্ঠানে ‘সুলতান পদক ২০২০’ প্রদান, আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

এবারের মেলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হয়েছে। এবছর সুলতান পদক পাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক ড. ফরিদা জামান। ফরিদা জামানকে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী সুলতান পদক প্রদান করবেন।

গত ১৬ জানুয়ারি বিকেলে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার ও সম্মানিত অতিথি খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন বিপিএম (বার)।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৫তম জন্মজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় বিভিন্ন গ্রামীণ খেলা, আলোচনা সভা, চিত্রাঙ্কন, দেশি-বিদেশি চিত্রশিল্পীদের আর্ট ক্যাম্প ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া বিভিন্ন পণ্যের স্টল রয়েছে।

এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।


আরো সংবাদ