০৫ ডিসেম্বর ২০২০

বেনাপোলে সাড়ে ৩ কেজি সোনার বারসহ ৩ পাচারকারী আটক

-

ভারতে পাচারকালে আজ বুধবার সকালে যশোরের বেনাপোল পোর্ট থানার আমড়াাখালী, দৌলতপুর ও ঘিবা সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ১৬ পিস (৩ কেজি ৪ শ’ ৮৫ গ্রাম ) সোনার বারসহ একজন নারী ও দুইজন পুরুষ সোনা পাচারকারীকে আটক করেছে বিজিবি।

৪৯ বিজিবির উপ-অধিনায়ক মেজর নজরুল ইসলাম জানান, বেনাপোল সীমান্ত পথে বিপুল পরিমান সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবির তিনটি টহলদল আমড়াখালি এলাকা থেকে রবিউল ইসলামের কাছ থেকে আট পিস (৭৮৫ গ্রাম), ঘিবা সীমান্ত থেকে দিলিপ কুমারের কাছ থেকে দুই পিস (২ কেজি) ও দৌলতপুর সীমান্ত থেকে মনিরা খাতুনের কাছ থেকে ছয় পিস (৭০০ গ্রাম) মোট ৩ কেজি ৪৮৫ গ্রাম সোনার বারসহ আটক করা হয়।

আটক রবিউল ইসলাম যশোরের আর এন রোড এলাকার মনির উদ্দিনের ছেলে, দিলিপ কুমার বেনাপোলের ঘিবা গ্রামের মৃত গোহর কুমারের ছেলে ও মনিরা খাতুন বেনাপোলের বড়আচড়া গ্রামের রমজান আলীর স্ত্রী। তারা দীর্ঘদিন ধরে অর্থের বিনিময়ে ভারতে সোনা পাচার করে আসছিল বলে বিজিবি জানায়। আটক সোনার মূল্য ১ কোটি ৭৫ লাখ টাকা। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে।


আরো সংবাদ

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৮৪৯)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৩৮৯)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৬৮৫৩)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৫১)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (৫৭০১)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫১২৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৪৯৯০)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৪৯৫৮)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩১৮৪)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (২৭৮৮)