১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সুন্দরবনে রাস উৎসবে যাওয়ার পথে আটক ৪৯ দর্শনার্থী

উৎসব স্থগিত ঘোষণা করা হয়েছিল আগেই
- ফাইল ছবি

সুন্দরবনে রাস উৎসবে যাওয়ার পথে চারটি ট্রলারসহ ৪৯ জন দর্শনার্থীকে আটকের কথা জানিয়েছে বন বিভাগ।

সুন্দরবন পূর্ব বিভাগের বাগেরহাটের শরণখোলা উপজেলার আলোরকোল এলাকা থেকে সোমবার তাদের আটক করা হয়।

বন বিভাগ জানায়, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে গত ৮ নভেম্বর রাস উৎসব স্থগিত করে উৎসব কমিটি। এরপরও অবৈধভাবে তারা ট্রলার নিয়ে বঙ্গোপসাগরের মোহনায় দুবলারচরে রাস উৎসবে যাচ্ছিল বলে তাদের আটক হয়। আটক ব্যক্তিদের সবার বাড়ি বাগেরহাট জেলার মোংলা উপজেলার বিভিন্ন গ্রামে।

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো: মাহমুদুল হাসান জানান, গত ১০ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত বঙ্গোপসাগরের মোহনায় দুবলার চরে হিন্দুধর্মলম্বীদের ঐতিহ্যবাহী রাস উৎসবের কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় বুলবুল উপকূলের দিকে ধেয়ে আসার খবরে আয়োজক কমিটি ৮ নভেম্বরের উৎসব স্থগিত করে। এরপরও অবৈধভাবে ওই ৪৯ জন দর্শনার্থী চারটি ট্রলার নিয়ে রাস উৎসবে যাচ্ছিল।

আটক ওই ৪৯ জনের প্রত্যেকের কাছ থেকে মঙ্গলবার ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করে তাদের ছেড়ে দেয়া হয়েছে বলে ডিএফও জানান।

এর আগে গত ৫ নভেম্বর সুন্দরবন থেকে তিন ট্রলারসহ ৬০ জন হরিণ শিকারীকে আটক করা হয়। এসময় তাদের ট্রলার থেকে হরিণ শিকারের বিপুল পরিমাণ ফাঁদ, দা, কুড়াল ও বটিসহ বেশকিছু ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। ওই ৬০ জন রাস উৎসব উপলক্ষে হরিণ শিকারের উদ্দেশে অবৈধভাবে সুন্দরবনে প্রবেশ করেছিল বলে বন বিভাগ জানায়।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

সকল