১১ আগস্ট ২০২০

খুলনায় ডেঙ্গুতে নারীর মৃত্যু

24tkt

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে। মৃত সবিতা (৪০) যশোরের কেশবপুর উপজেলার হারাধনের স্ত্রী। হাসপাতালের মেডিসিন বিভাগের আবাসিক চিকিৎসক ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, ডেঙ্গু আক্রান্ত সবিতাকে রবিবার হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে মারা যান তিনি।

এ নিয়ে খুলনায় ডেঙ্গু আক্রান্ত ২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেল। সরকারি পরিসংখ্যান অনুসারে, সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৭৪ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। জানুয়ারি থেকে এ পর্যন্ত ৯৭ হাজার ৭৩০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল। এর মধ্যে, ৯৬ হাজার ৮২০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ পর্যন্ত ১৭১টি মৃত্যু পর্যালোচনা করেছে এবং এদের মধ্যে ১০৭ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ

প্রদীপের জন্যই ব্যর্থ ইয়াবা অভিযান (১০৩১০)প্রকাশ্যে সহকর্মীকে ওসির থাপ্পর, তদন্তে নেমেছে পুলিশের তদন্ত কমিটি (৭৫৯৮)দেশে যেসব কারণে এখন ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ (৪১৬৭)শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বিচার চাইবেন শিপ্রা: র‌্যাব (৩৯৯৪)সিনহার মৃত্যুতে সরকার কষ্ট পেয়েছে : হানিফ (৩৩৪২)পবিত্র কাবা ও আয়া সোফিয়া মসজিদে নকশা করে গর্বিত এই চিত্রশিল্পী (৩০৮৩)গানের মধ্যে তিনি বেঁচে থাকবেন অনন্তকাল : রুনা লায়লা (২৯১৭)আবার মানবিক নজির শাহরুখের (২৭৭৬)এটাই যেন বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের শেষ ঘটনা হয় : সিনহার মা (২৭১৯)ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই : ডা. জাফরুল্লাহ (২৬৫৮)