১৩ আগস্ট ২০২০

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ চার ‘জলদস্যু’ নিহত

-
24tkt

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু বাহিনীর প্রধানসহ চার দস্যু নিহতের কথা জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

আজ মঙ্গলবার ভোরে খুলনা জেলার কয়রা উপজেলাধীন বনের গভীরে এ ঘটনা ঘটে।

নিহত চার দস্যুর মধ্যে বাহিনী প্রধান আমিনুল এবং ওই বাহিনীর সেকেন্ড ইন কমান্ড (উপ অধিনায়ক) রফিকের নাম জানা গেলেও অপর দুই দস্যুর নাম-পরিচয় জানাতে পারেনি র‌্যাব।

খুলনা র‌্যাব-৬ অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে সুন্দরবনে অভিযান শুরু করা হয়। রাত শেষে মঙ্গলবার ভোরের দিকে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে দস্যুরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। থেমে থেমে বেশ কিছু সময় গোলাগুলির এক পর্যায়ে দস্যুরা পিছু হটলে বন তল্লাশী করে গুলিবিদ্ধ অবস্থায় চার দস্যুকে উদ্ধার করা হয়। পরে তাদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এছাড়া, ঘটনাস্থল থেকে দস্যুদের ব্যবহৃত বেশ কয়েকটি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়েছে বলে দাবি করেন র‌্যাব কর্মকর্তা সালেহীন ইউসুফ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

অর্থবছরের প্রথম মাসে রাজস্ব আদায়ে ধস চার পুলিশ ও তিন সাক্ষীর সাত দিনের রিমান্ড আদেশ ব্যাঙ্গালুরুতে মহানবী সা:কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ পুলিশের গুলিতে নিহত ৩ সাত মেগা প্রকল্পে ২৭ হাজার কোটি টাকা দিচ্ছে জাপান সাড়ে চার মাস পর হাইকোর্টে নিয়মিত বিচার কার্যক্রম শুরু দেশে মৃতের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়াল রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতায় সংশয় কাতার থেকে ফিরেছেন ৪১৩ বাংলাদেশী বৈরুত বিস্ফোরণের পর রাসায়নিক পণ্য নিয়ে নড়েচড়ে বসেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বুলেটিন বন্ধ হলে স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা দিতে পারে : কাদের করোনা ভ্যাকসিন কেনার সিদ্ধান্ত আগামী সপ্তাহে

সকল