০৫ জুলাই ২০২০

চুয়াডাঙ্গায় মধ্যরাতে মার্কেটে আগুন

-

চুয়াডাঙ্গার আব্দুল্লাহ্ সিটি শপিং কমপ্লেক্সে আগুন লেগে পুড়ে গেছে কয়েকটি দোকানসহ বেশ কিছু মালামাল। চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় এক ঘন্টার বেশি সময় চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

গতকাল শনিবার দিবাগত মধ্যরাতে শহরের সময়বায় নিউ মার্কেট সংলগ্ন ইমারজেন্সি রোডে অবস্থিত শহরে বিলাসবহুল আব্দুল্লাহ্ সিটির দ্বিতীয় তলায় হঠাৎ করেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, শপিংমলের দ্বিতীয় তলার একটি দোকানের জানালা থেকে প্রথমে আগুনের ধোঁয়া দেখতে পান আব্দুল্লাহ্ শপিংমলের নৈশপ্রহরী। পরে তিনি চিৎকার করে পার্শ্ববর্তী লোকজনকে আগুন লাগার ঘটনা জানান। স্থানীয়রা ছুটে এসে আগুনের লেলিহান শিখা দেখে ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেয়। এর কিছু সময় পর চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এ সময় ফায়ার সার্ভিসের গাড়িতে থাকা রিজার্ভ পানি ফুরিয়ে গেলে পাশের একটি পুকুরে ফায়ার সার্ভিসের মোটর সেট করে এক ঘন্টারও বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণ আনে ফায়ার সার্ভিস।

স্থানীয়রা আরো জানায়, মিঠু হোসিয়ারি নামে একটি গেঞ্জির দোকানে প্রথমে আগুন লাগে। ওই দোকানের সমস্ত মালামাল পুড়ে গেলেও ফায়ার সার্ভিসের কর্মীদের তৎপরতায় মার্কেটের অন্য দোকানের বেশি মালামাল পুড়েনি। পাঁচ তলাবিশিষ্ট এই শপিংমলের প্রতিটি তলাতেই বিভিন্ন ধরনের কসমেটিক্স, গার্মেন্টসসহ বিভিন্ন ধরনের দোকান রয়েছে। আগুন ছড়িয়ে পড়লে ব্যাপক ক্ষয়ক্ষতি হতো বলে জানান স্থানীয় ব্যক্তিরা।

চুয়াডাঙ্গা ফয়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুস সালাম বলেন, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসেন তারা। তবে আগুন লাগার স্থানগুলো তালাবদ্ধ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয় তাদের।

তিনি আরো জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই এ আগুনের সূত্রপাত বলে তিনি প্রাথমিকভবে ধারণা করছেন।


আরো সংবাদ