২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যশোরের শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষার্থী আরিফা

শিক্ষা
ফারজানা আরিফা - ছবি: সংগৃহীত

যশোর জেলার শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষার্থী নির্বাচিত হয়েছে আলিম ১ম বর্ষের ছাত্রী ফারজানা আরিফা। সে চৌগাছা কামিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রী এবং একই প্রতিষ্ঠানের সহকারি মাওলানা ফখরুল ইসলামের মেয়ে।

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলার ২১টি প্রতিষ্ঠানের মধ্যে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়ে যশোর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেয় আরিফা। সেখানে শিক্ষাসপ্তাহ নীতিমালা ২০১৯ এর ১১টি বিষয়ের উপরে বিবেচনা করে জেলা শিক্ষা অফিস তাকে শ্রেষ্ঠত্বের ঘোষণা দেয়।

চৌগাছা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ বলেন, ফারজানা আরিফা অত্যন্ত মেধা স¤পন্ন কর্তব্যনিষ্ঠ ছাত্রী।

ফারজানার মা-বাবা সকলের কাছে মেয়ের জন্য দোয়া চেয়েছেন।

আরো পড়ুন :
শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ
শহীদুল্লাহ গাজী, ডেমরা, ৩১ মার্চ ২০১৯,
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ আয়োজিত প্রতিযোগিতায় শিক্ষার গুণগত মানসহ সার্বিক বিষয় মূল্যায়নে বৃহত্তর ডেমরা (ডেমরা, যাত্রাবাড়ী, সবুজবাগ, মুগদা) থানায় শ্রেষ্ঠ হয়েছে ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ।

ডেমরা অঞ্চলে মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠানের তীব্র সঙ্কট এবং এ অঞ্চলের অভিভাবক ও শিক্ষার্থীদের প্রচণ্ড প্রত্যাশার প্রেক্ষাপটে ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ ২০১০ সালে তার যাত্রা শুরু করে। গুণগত শিক্ষা এবং চমকপ্রদ সাফল্য নিশ্চিত করে আজ অর্ধযুগের পরিক্রমাতেই দেশব্যাপী একটি সম্মানজনক অবস্থান তৈরি করে নিয়েছে প্রতিষ্ঠানটি। কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ ওবায়দুল্লাহ নয়ন বলেন, যুগোপযোগী, আধুনিক এবং উদ্ভাবনমূলক শিক্ষাদান পদ্ধতিতে শিক্ষার্থীর মেধা ও সৃজনশীলতার সর্বোচ্চ বিকাশ সাধন করাই আমাদের লক্ষ্য। মাত্র ২২১ জন শিক্ষার্থী নিয়ে পথচলা শুরু করে বর্তমানে এর শিক্ষার্থী সংখ্যা তিন সহস্রাধিক। ডেমরা রোড ঘেঁষে কনকর্ড মাঠ পাশে গড়ে উঠেছে ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজের নিজস্ব ভবন।

নতুন ভবনে সমৃদ্ধ লাইব্রেরি, কম্পিউটার ল্যাব, রসায়ন, পদার্থ ও জীব বিজ্ঞানের জন্য আলাদা আলাদা বিজ্ঞানাগার, ক্যান্টিন ইত্যাদি বিদ্যমান। সুশৃঙ্খল ও আন্তরিক পরিবেশ। দক্ষ, যোগ্য ও অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী। প্রতি সেমিস্টারের মধ্যে বিষয়ভিত্তিক দু’টি করে কুইজ পরীক্ষার ব্যবস্থা। সেমিস্টার পদ্ধতিতে শিক্ষাদান।

মাধ্যমিক শিক্ষার অন্যতম অগ্রদূত সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ড. মাহবুবুর রহমান মোল্লা একজন শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব।


আরো সংবাদ



premium cement