২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কর্মচারীদের অফিসে ফেরাতে মরিয়া নামী কোম্পানিগুলো

- ছবি : ইন্টারনেট

করোনা মহামারীর কারণে ‘ওয়ার্ক ফ্রম হোমের’ ওপরই জোর দিয়েছিল বিশ্বের প্রায় সমস্ত বহুজাতিক সংস্থা। কর্মচারীদের সুরক্ষার কথা ভেবেই তাদের বাড়ি বসে কাজের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু চলতি বছর তাদের অফিসে ফেরাতে মরিয়া হয়ে উঠেছে নামী সংস্থাগুলো।

এই তালিকায় রয়েছে মেটা, আমাজন, স্টারবাকসের মতো কোম্পানিগুলো।

বিশ্বজুড়ে মন্দার পরিস্থিতিতে সম্প্রতি বিপুল পরিমাণ কর্মচারী ছাঁটাই করেছে মেটা, গুগল, মাইক্রোসফট, টুইটার, আমাজনসহ একগুচ্ছ প্রথম সারির সংস্থা। তবে এবার বহু সংস্থা কর্মচারীদের অফিসে বসে কাজের অভ্যাস ফেরাতে চাচ্ছে।

জানা গেছে, মহামারীর পর থেকে যুক্তরাষ্ট্রে অফিসে কর্মচারী ফেরার হার ৫০ শতাংশ হয়েছে। একাধিক কোম্পানির সিইওর দাবি, তরুণ কর্মচারী কিংবা ম্যানেজাররা বাড়িতে বসে ততটা কাজ করতে পারছেন না, যতটা তারা অফিসে করেন।

জানা গেছে, আগামী ১ মে থেকে কর্মীদের সপ্তাহে তিন দিন অফিস আসতে বলেছে আমাজন। একই রকম বার্তা দেয়া হয়েছে জেনারেল মোটর্সের কর্মচারীদেরও। এছাড়াও ওয়াল্ট ডিজনি, মেটা, স্টারবাকস কর্পস, ওয়ালমার্টের মতো কোম্পানিগুলোও অফিসে কর্মচারী ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল