২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চট্টগ্রামের বিডিজবস মেলায় চাকরি পাচ্ছে আড়াই হাজার

চট্টগ্রামের বিডিজবস মেলায় চাকরি পাচ্ছে আড়াই হাজার - ছবি : সংগ্রহ

৩৫ হাজার আবেদনকারীর সিভি থেকে বাছাই করে ২,৫০০ জনের চাকরি হচ্ছে চট্টগ্রামের বিডিজবস চাকরি মেলায়। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এই চাকরি মেলা। মেলায় টেকনিক্যাল ও সাধারণ গ্রাজুয়েটরা চাকরির আবেদন করেন। সংগৃহীত আবেদন থেকে চাকরিদাতা দেশের শীর্ষ ৭০টি প্রতিষ্ঠান তাদের কাঙ্ক্ষিত কর্মী বেছে নিচ্ছেন বলে জানান বিডিজবসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ কে এম ফাহিম মাশরুর।

তিনি বলেন, অভাবনীয় সাড়া পেয়েছি মেলায়। এবারই প্রথম স্পটে অনলাইনে পরীক্ষার আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে নিয়োগদাতারা সরাসরি মেলার মধ্যেই পরীক্ষা নিয়ে তাৎক্ষণিক রেজাল্ট জানিয়ে দিতে পেরেছেন। এটা একটা বাড়তি সুযোগ যোগ হলো মেলায়।

বিডিজবস ডটকমের মার্কেটিং ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী বলেন, এর আগে কারিগরি চাকরি মেলা ও সাধারণ গ্রাজুয়েটদের জন্য ক্যারিয়ার ফেয়ার আলাদা ভাবে আয়োজন করা হতো। এবারই প্রথম একসঙ্গে দুইটি মেলার আয়োজন করা হয়েছে। আমরা চাকরিদাতা এবং চট্টগ্রামের স্থানীয় কারিগরী চাকরিপ্রার্থী ও সাধারণ গ্রাজুয়েট চাকরিপ্রীর্থীদের মধ্যে মেলবন্ধন তৈরি করতে পেরেছি।

এদিকে সকাল ৮টা থেকে হাজার হাজার চাকরিপ্রার্থী জিইসি কনভেনশন সেন্টারের সামনে ভিড় করতে থাকে। সকাল ৯টায় মেলা শুরু হওয়ার পর থেকে বিকাল ৪টা পর্যন্ত মেলা প্রাঙ্গনে ৩৫ হাজারের বেশি চাকরিপ্রার্থী অংশগ্রহণ করেন।

নিজ শহরে ঢাকাসহ দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের চাকরিদাতাদেরকে পেয়ে উচ্ছ্বসিত হাজী মোহাম্মদ মুহসিন কলেজের এমবিএ অধ্যায়নরত আয়শা ছিদ্দিকা। তিনি জানান, চট্টগ্রামে এমন আয়োজন আমাদের জন্য খুবই উপকারী, বিশেষ করে মেয়েদের জন্য। ঢাকায় গিয়ে চাকরির আবেদন করা বা ইন্টারভিউ দেয়া কষ্টসাধ্য। বিডিজবসের কল্যানে চট্টগ্রামে অনস্পট সিভি গ্রহণ ও চাকরির ইন্টারভিউ দেয়ার সুযোগ পাওয়ায় আমাদের অনেক উপকার হয়েছে।

একই অভিমত ব্যক্ত করে চাকরির আবেদন করেন দুই বন্ধু সোহানুর রহমান ও আকলিমা আক্তার। তারা বলেন, চট্টগ্রাম শহর থেকে একটু দূরে বাড়ি হওয়ায় ঢাকা ও চট্টগ্রামের অনেক জব অফার সম্পর্কে সময়মতো সঠিক তথ্য পাই না। অনলাইনে বিডিজবসের চাকরি মেলার তথ্য দেখে আবেদন করার পরিকল্পনা করি। মেলায় ১০টি প্রতিষ্ঠানে সিভি জমা দিয়েছি। এই ধরনের আয়োজনের জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল