১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মাল্টি ট্যালেন্ট হাতিয়ার বদলে দেবে ক্যারিয়ার!

মাল্টি ট্যালেন্ট হাতিয়ার বদলে দেবে ক্যারিয়ার! - ছবি : সংগৃহীত

অলরাউন্ডার হলে সব জায়্গায় দাম আছে। খেলা বলেন আর জবই বলেন। বিশেষ করে আমরা যারা সেলস মার্কেটিং-এ আছি আমাদের খুব লাগবে।

এখন ডিজিটাল মার্কেটিং-এর যুগ। যারা সেলস মার্কেটিং কাজ করবেন তারা ডিজিটাল মার্কেটিংটা আগে শিখে এলে প্রফেশনাল লাইফে এগিয়ে থাকবেন।

আমরা অনেকেই কর্পোরেট জব করে থাকি। কম্পিউটারে কাজ করতে হয় প্রায় সবাইকে। কিন্তু আমাদের মাঝে এখনো অনেক ভাইবোন আছেন জানেন না, কিভাবে নেট চলে গেলে কী করতে হয় বা প্রিন্টার সমস্যা দেখা দিলে কী করতে হবে বা উইন্ডোজটা সমস্যা হচ্ছে আবার নতুন করে উইন্ডোজটা দিতে পারলে ভালোভাবে কাজ করতে পারব। কিছু হলেই আইটিকে ডাকতে হয়। ক্যাবল লুজ হয়ে আছে, এইটাও ঠিক করতে জানেন না অনেকে। যারা প্রাথমিক এ কাজগুলো করতে পারেন, কর্পোরেট জবে তারা এগিয়ে যাবেন।

বন্ধুর কাছ থেকে সফটওয়্যার বা হার্ডওয়্যার কিনে অনেকেই প্রতারিত হয়েছেন। শুধু একটাই কারণে। নিজে যাচাই করতে না জানা। এখন অন্ধ বিশ্বাসের দিন শেষ। আপনাকে আমাকে শিখতে হবে বা জানতে হবে, টাকা খরচ করে কী নিচ্ছেন। নিজে না বুঝলে যে বুঝে তাকে দায়িত্ব দিন। দেখবেন, বছর শেষে অনেক টাকা বেচে যাবে এবং থাকবেন টেনশন ফ্রি।

পড়াশোনা যে লাইনেই করেন না কেন, কিছু প্রফেশনাল ট্রেনিং করে রাখুন। বিশেষ করে সফটওয়্যার, হার্ডওয়্যার, কম্পিউটার, গ্রাফিকস বা নেটওয়ার্কিং। টেকনলজিতে এক্সপার্ট হলে জবের অভাব হবে না।

সফল মানুষেরা দিন শুরু করে ফজর নামাজ পড়ে। এতে কয়েক ঘণ্টা সময় বেশি পায়। অলস মানুষদের ঘুম ভাঙে সকাল ৯/১০টায়। যার কারণে দিনের কয়েক ঘণ্টা সে পিছিয়ে থাকে। তাই এগিয়ে যেতে বা সফল হতে হলে আপনাকে সকাল সকালই ঘুম থেকে উঠতে শিখতে হবে।
আসুন নিজেকে বদলাই। জীবন বদলে যাবে।


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল